কারাবন্দী নেতাদের পরিবারের জন্য বিএনপির ‘ঈদ উপহার’

কোরবানির ঈদ উপলক্ষে কারাবন্দী নেতাদের পরিবারের জন্য উপহার দিচ্ছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2020, 10:52 AM
Updated : 2 August 2020, 10:52 AM

সোমবার সকালে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মীরপুরে ঢাকা মহানগর উত্তরের প্রয়াত সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান ও বংশালে কারাবন্দি ছাত্র দলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের বাসায় গিয়ে পরিবারের সাথে দেখা করে এই ঈদ উপহার পৌঁছে দেন।

বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সস্পাদক আবদুল আউয়াল খানের আজিমপুরের বাসায়ও রিজভী যান। তবে প্রয়াত আউয়ালের পরিবার দেশে থাকায় তাদের সাথে টেলিফোনে কথা বলে খোঁজ-খবর নেন তিনি।

ঈদ উপহার হিসেবে ‘নানা ফলের ঝুড়ি’ দেওয়া হয়েছে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রাশেদুল হক ও ছাত্র দলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের সঙ্গে ছিলেন।

রিজভী বলেন, “বিএনপির চেয়ারম্যান খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার আমি পৌঁছে দিয়েছি। দলের শীর্ষ নেতৃত্ব তাদের খোঁজখবর নিচ্ছেন। গতকাল ঈদের দিন সদ্য প্রয়াত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর বাসায় গিয়ে তাদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিয়েছি আমরা।

“ইসহাক সরকার আমাদের একজন তরুণ বলিষ্ঠ নেতা তার বিরুদ্ধে ৩১৩টি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন কারাগারে। শুধুমাত্র মানসিকভাবে পর্যুদস্ত করার জন্য এবং গণতন্ত্র ফিরিয়ে আনার যে আন্দোলন সেই আন্দোলনে যাতে তারুণ্যের শক্তির উপস্থিতি না ঘটে যেজন্য ইসহাক সরকারকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।”