বিএনপিকর্মীদের ঘূর্ণিঝড় দুর্গতদের পাশে থাকার আহ্বান

প্রবল ঘূর্ণিঝড় ‘আম্পান’ এ ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান রেখেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2020, 12:27 PM
Updated : 19 May 2020, 12:27 PM

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আরেক বিপদের ওপর খাড়ার ঘা আসছে। একটা সাইক্লোন আসছে যে বলা হচ্ছে ক্যাটাগরি ফাইভ। খুবই বড় রকমের একটা বিপর্য্য় আসতে যাচ্ছে।

“আমাদের দলের সকল নেতাকর্মীদের কাছে এই আহ্বান থাকল, এই দুযোর্গের পরপরই যেন জনগণের পাশে, দুর্গতদের পাশে দাঁড়াতে পারেন তার ব্যবস্থা গ্রহণ করবেন।”

বিএনপি মহাসচিব সরকারের প্রতি আহ্বান রেখে বলেন, “আমরা আশা করব কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। প্রাণহানি যেন কম হয় তার জন্য তারা ব্যবস্থা নেবে এবং জনগণ যেন কিছুটা হলেও এই দুর্যোগ থেকে মুক্তি পেতে পারে তার ব্যবস্থা নেবে।”

ঘন্টায় ১৪০ থেকে ১৬০ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে আমপান যখন উপকূল অতিক্রম করবে তখন উপকূলীয় দ্বীপ ও চরের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ১০ ফুট বেশি উচ্চতার জলোচ্ছাসে প্লাবিত হতে পারে বলে সর্তক করা হয়েছে আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনে।

চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৬ নম্বর এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।