ছাত্র ইউনিয়ন ঢাবি শাখার সম্মেলন

‘প্রতিরোধে ঐক্যবদ্ধ হই, গড়ে তুলি সন্ত্রাস-দুর্নীতিমুক্ত গণতান্ত্রিক বিশ্ববিদ্যালয়’ স্লোগান নিয়ে শুরু হয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৩৩তম সম্মেলন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2019, 07:43 PM
Updated : 14 Nov 2019, 07:48 PM

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় সম্মেলনের উদ্বোধন করেন নাট্যব্যক্তিত্ব খাইরুল আলম সবুজ।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “আমাদের পরিকল্পনায় বাস্তবতার পাশাপাশি স্বপ্নকেও রাখতে হবে। আমাদের স্বপ্ন বেঁচে থাকুক সেটা আমি চাই। একটি দেশের জন্য, একটি দেশের মানুষের জন্য সেটা ব্যক্তি ও সামষ্টিক পর্যায় থেকে শুরু করে এবং আমাদের প্রগতির পথেই যেতে হবে, তাহলেই পরিবর্তন আসবে।”

ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি জি এম জিলানী শুভ বলেন, “আজকে বিশ্ববিদ্যালয়গুলোর নাম আসলেই সেখানে দুর্নীতির বিষয় সমান্তরালভাবে আলোচনায় আসে। এটাই প্রমাণ করে, আজকের বাংলাদেশের প্রকৃত অবস্থা।

“কিন্তু সংখ্যায় কম হলেও ছাত্র ইউনিয়নের কর্মীরা আজও সন্ত্রাসমুক্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জন্য তাদের চেতনার পতাকা উঁচু করে ধরে আছে এবং এই সন্ত্রাস-দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে।”

ছাত্র ইউনিয়নের বর্তমান কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, “সন্ত্রাস-দুর্র্নীতির কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদগুলো এখন লোভনীয় হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ ছাত্র ইউনিয়নের প্রতিটি নেতাকর্মীসহ সারা দেশের ছাত্রসমাজকে শিক্ষাঙ্গনে এই দুর্নীতিকে রুখে দিতে হবে।”

ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগীব নাঈমের পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. ফয়েজ উল্লাহ।

সমাবেশ শেষে একটি শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টিএসসিতে গিয়ে শেষ হয়। সেখানে রাজু ভাস্কর্যের সামনে বিকেলে সাংস্কৃতিক পরিবেশনা হয়।