রিজভীর নেতৃত্বে মশাল মিছিল

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করেছে বিএনপির নেতা-কর্মীরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 05:00 PM
Updated : 14 Oct 2019, 05:00 PM

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে নয়া পল্টনে এই মিছিল হয়। মশাল হাতে মিছিলে ছিলেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী।

মূলত কেরানীগঞ্জ বিএনপি এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের নেতাকর্মীরা মিছিলে অংশ নেন। ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক খন্দকার ও মহানগর যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন মিছিলে ছিলেন।

মিছিলের পর সংক্ষিপ্ত সমাবেশে রিজভী বলেন, “আজকে আমরা মশাল মিছিল করলাম। এটা হচ্ছে দ্রোহের আগুন, অন্যায়ের বিরুদ্ধে আগুন।

“আমরা সরকারের এই অন্যায়ের বিরুদ্ধে টর্চ মিছিল করেছি। এই সরকারের বিরুদ্ধে যে কোনো প্রতিবাদ করার জন্য বিএনপির নেতা-কর্মীরা প্রস্তুত।”

‘খালেদা জিয়াকে হয়ত সারা জীবনই জেলে কাটাতে হবে’- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের এই বক্তব্যের জবাবে বিএনপি নেতা বলেন, “শেখ হাসিনার কথাতে যে দেশনেত্রী জেলে গেছেন, এটা মাহবুবউল আলম হানিফের কথায় প্রমাণিত হলো।

“আপনারা দেশ বিক্রি করবেন, মাটি বিক্রি করবেন, পানি বিক্রি করবেন, আপনারা আমাদের উপকূল অন্যকে পর্যবেক্ষণের সুযোগ করে দেবেন- এর বিরুদ্ধে যার কণ্ঠ আপসহীন, তাকেই তো আপনারা জেলে রাখবেন।”