দেশ শিশুদের বাসযোগ্য না হওয়া পর্যন্ত শুদ্ধি অভিযান: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশকে শিশুদের জন্য বাসযোগ্য করে না তোলা পর্যন্ত সব ধরনের অপকর্মের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী চলমান অভিযান অব্যাহত থাকবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2019, 04:50 PM
Updated : 20 Sept 2019, 05:07 PM

শুক্রবার বিকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে চতুর্থ শিশু-কিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শিশু-কিশোরদের এই অনুষ্ঠানে সড়ক পরিবহন মন্ত্রী কাদের বলেন, “যতদিন আমরা এই বাংলাদেশকে শিশুদের জন্য, তাদের নির্ভরযোগ্য সুন্দর বাসস্থান নিরাপদ বাংলাদেশ গড়ে তুলতে না পারব, যতদিন এই দেশের শিশুরা বনফুলের মতো ফুটে আবার হারিয়ে যায় সবার অলক্ষে, যতদিন শিশুদের দু’গালে কমলা রংয়ের হাসি না ফুটবে ততোদিন শেখ হাসিনা সরকারের অন্যায়ের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে এবং নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।”

গত বুধবার ঢাকার ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবসহ চারটি ক্লাবে অভিযান চালিয়ে ক্যাসিনোর সরঞ্জাম, মদ, বিয়ার ও জুয়ার কয়েক লাখ টাকা উদ্ধার করে র‌্যাব। ক্যাসিনো চালানোয় যুবলীগের ঢাকা মহানগরের শীর্ষ পর্যায়ের এক নেতাকে গ্রেপ্তার করা হয়।

এর ধারাবাহিকতায় শুক্রবারও কলাবাগান ক্রীড়াচক্র ক্লাব ও ধানমণ্ডি ক্লাবে অভিযান চালিয়েছে র‌্যাব। কলাবাগান ক্রীড়াচক্র থেকে ক্লাবের সভাপতি কৃষকলীগ নেতা সফিকুল আলম ফিরোজসহ পাঁচজনকে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, “দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, অপকর্মের বিরুদ্ধে, খারাপ কাজের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।”

শিশুদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিকশিত করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “এই শিশুদের সাংস্কৃতিক চর্চায় উৎসাহিত করতে হবে। সংস্কৃতি হচ্ছে জীবনের পাল তোলা নৌকা। এই নৌকা যতদিন চলমান থাকবে, ততদিন বাংলাদেশ থাকবে। এই সংস্কৃতির পাল তোলা নৌকাকে চলমান রাখতে হবে।

“এখানে অনেক দুঃখ আছে, ভয় আছে, বেদনা, হতাশা ও আতঙ্ক আছে। আবার এখানে বেঁচে থাকার সুন্দর আচ্ছাদন আছে। এখানে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সার্বক্ষণিক জেগে থাকেন, তাই বাংলাদেশ নিশ্চিন্তে ঘুমাতে পারে। হতাশ হওয়ার কারণ নেই, এখানে সংস্কৃতিবান্ধব প্রধানমন্ত্রী আছে।”

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালেদ, রামেন্দ্র মজুমদার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের মহাসচিব কামাল বায়েজিদ।