রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ, জিয়ার কবরে ফুল

সংরক্ষিত নারী আসনে বিএনপির একমাত্র প্রার্থী রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2019, 11:35 AM
Updated : 21 May 2019, 11:38 AM

বিএনপির ভাগে পড়া একটি সংরক্ষিত নারী আসনের জন্য দলটির একক প্রার্থী থাকায় এখন তার সংসদ সদস্য হওয়া সময়ের ব্যাপার মাত্র।

প্রয়াত ভাষা সংগ্রামী অলি আহাদের মেয়ে রুমিন ফারহানা গত কয়েক বছর ধরেই বিএনপির কর্মকাণ্ডে বেশ সক্রিয়। পাশাপাশি টেলিভিশনে বিভিন্ন টক শোতেও তাকে নিয়মিত দেখা যায়।

সাপ্তাহিক ইত্তেহাদের সম্পাদক অলি আহাদের গড়ে তোলা দল ‘ডেমোক্রেটিক লীগ’ এরশাদবিরোধী আন্দোলনে বিএনপি নেতৃত্বাধীন সাত দলীয় জোটে ছিল। দলটি এখনও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক।

বাবার গড়ে তোলা ওই দলে নাম লেখাননি রুমিন ফারহানা। বিএনপির সর্বশেষ কাউন্সিলে তাকে সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক করা হয়।

মঙ্গলবার নির্বাচন কমিশনে রুমিন ফারহানার মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্মসচিব আবুল কাসেম।

এ সময় রুমিন ছাড়াও বিএনপির মিডিয়া শাখার কর্মকর্তা শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৮ মে, ভোট ১৬ জুন।

তবে এই নির্বাচনে একটি আসনে একক প্রার্থী থাকায় আর ভোট হবে না। সেক্ষেত্রে রুমিনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় এবং তিনি প্রার্থিতা প্রত্যাহার না করায় ২৮ মে বিকালে রুমিনকে নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা।

মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে রুমিন শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বনানীতে নিজের বাবা অলি আহাদের কবর জিয়ারত করেন। সেখানে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবরও জিয়ারত করেন তিনি।

চলতি সংসদে ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ৪৯টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ৪৩জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র একজন রয়েছেন।