গ্যাসের বাড়তি দাম মানবে না মানুষ: ফখরুল

গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত দেশর মানুষ মেনে নেবে না বলে জানিয়েছে বিএনপি। 

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 09:35 AM
Updated : 17 March 2019, 09:35 AM

দলের কেন্দ্রীয় কার্যারয়ে রোববার সকালে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমাদের অবস্থান স্পষ্ট, গ্যাসের মূল্যবৃদ্ধি আমরা কখনও মেনে নেব না, এদেশের মানুষও মেনে নেবে না।

“আমরা এর বিরুদ্ধে আমাদের যতটুকু সম্ভব প্রতিবাদ করব।”

আমদানি করা তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) জাতীয় গ্রিডে মিশ্রিত হওয়ার ব্যয় বৃদ্ধি বিবেচনায় বিভিন্ন বিতরণ কোম্পানি গ্রাহক পর্যায়ে দাম বাড়ানোর প্রস্তাব নিয়ে গণশুনানি করছে বিইআরসি।

শুনানিতে ভোক্তা, জ্বালানি বিশেষজ্ঞ, ব্যবসায়ীদের পক্ষ থেকে গ্যাসের দাম বাড়ানোর বিরোধিতা এসেছে।

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের প্রকাশিত মানবাধিকার প্রতিবেদন সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, “এই প্রতিবেদনে সঠিক চিত্রটা বেরিয়ে এসছে।”

তিনি বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার যে সেল আছে, তাদের রিপোর্টে শুধু নয়, সারাবিশ্বের সমস্ত মিডিয়া যেমন আল-জাজিরা বলেন, সিএনএন বলেন, বিসিসি, গার্ডিয়ান, ওয়াশিংটন পোস্ট, নিউইর্য়ক টাইমস প্রত্যেকটা পত্রিকায় খবর যে, এই নির্বাচন হয়নি সেটা খুব পরিষ্কার করে তারা বলেছে।

“এই নির্বাচনে জনগণের যে ইচ্ছা ও মতামতের প্রতিফলন হয়নি এবং ভোটই দিতে পারেনি- তার বিভিন্ন চিত্র তারা তুলে ধরেছে। ভারতীয় পত্রপত্রিকাগুলোতে দেখেছেন যে, সেখানে কিন্তু এই নির্বাচন যে হয়নি তা তুলে ধরা হয়েছে, মতামত ব্যক্ত করা হয়েছে। এটা নিয়ে কোনো বির্তকের অবকাশ নেই।”

ফখরুল বলেন, “এদেশে যে নির্বাচন হয়নি- এটা তো আমরা বাংলাদেশের মানুষ জানি। বাংলাদেশের মিডিয়ার উপরে একটা প্রচণ্ড সেন্সরশিপ আছে। তাদেরকে আটকিয়ে রেখেছে বলে আমাদের মিডিয়া সেভাবে বলতে পারে না। তারপরেও বলে, তারপরেও যতটুকু সম্ভব তারা বলছে। আমরা মিডিয়ার প্রতি অত্যন্ত শ্রদ্ধশীল, আমরা ধন্যবাদ জানাই এতো বিরূপ পরিবেশের মধ্যে তারা তাদের কাজগুলো করে যাচ্ছে।”

নয়া পল্টনে বিএনপি ও অঙ্গসংগঠনের এক যৌথসভা শেষে এই সংবাদ সম্মেলন হয়। সভায় স্বাধীনতা দিবস উপলক্ষে সাতদিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ার‌ম্যান শামসুজ্জামান দুদু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, মুনির হোসেনসহ অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।