ওলামা লীগের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহ্বান আওয়ামী লীগের

বিপিএল নিষিদ্ধ এবং বাল্যবিয়ে নিরোধ আইন বাতিলের দাবি তোলার পর আওয়ামী ওলামা লীগের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সরকারকে আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2019, 02:55 PM
Updated : 21 Jan 2019, 03:03 PM

এসব দাবিতে সোমবার আওয়ামী লীগ সমর্থক সংগঠনটির মানববন্ধনের খবর গণমাধ্যমে প্রকাশের পর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান মিয়া (গোলাপ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান।

ওলামা লীগের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই দাবি করে তিনি বলেন, “আওয়ামী ওলামা লীগের নাম ব্যবহার করে আওয়ামী লীগের নীতি বিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।”

বিভিন্ন সময়ে বিতর্কিত নানা দাবি তুলে সমালোচিত ওলামা লীগকে নিয়ে এর আগেও আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছিল, এই সংগঠনের সঙ্গে তাদের সম্পৃক্ততা নেই।

কিন্তু ওলামা লীগের বিভিন্ন অনুষ্ঠানে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নানা সময়ে দেখা গেছে। ওলামা লীগও নিজেদের আওয়ামী লীগের সমর্থক সংগঠন হিসেবে পরিচয় দিয়ে থাকে।

ক্রিকেটের জনপ্রিয় আসর বিপিএল চলার মধ্যে তা নিষিদ্ধের দাবি তুলে সোমবার মানববন্ধন করে ওলামা লীগ। পাশাপাশি বাল্যবিয়ে নিরোধ আইন বাতিলের দাবি জানিয়ে এতদিনেও তা না করায় সরকারের সমালোচনাও করে তারা।

বিজ্ঞপ্তিতে আবদুস সোবহান গোলাপ বলেন, “আমরা অত্যন্ত স্পষ্টতার সাথে বলতে চাই- আওয়ামী ওলামা লীগ নামে এই মুহূর্তে বাংলাদেশ আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন অথবা এই নামে কোনো পর্যায়ে কোন ধরনের কমিটি নাই এবং প্রকাশিত সংবাদের সাথে আওয়ামী লীগের কোনো ধরনের কোনো সম্পর্ক নেই।

“আওয়ামী ওলামা লীগের নামে এই ধরনের কর্মকাণ্ড পরিচালনা করা সম্পূর্ণ অনৈতিক ও বেআইনি।”