বিজয় সংহত করতে ঘর গোছাতে হবে: ওবায়দুল কাদের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাওয়া অভাবনীয় বিজয়কে সংহত করতে নিজেদের সাংগঠনিক দুর্বলতা দূর করার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2019, 12:25 PM
Updated : 14 Jan 2019, 01:54 PM

সোমবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি বলেন, “আমাদের নিজেদের ভেতরে সাংগঠনিক দুর্বলতা আছে। এই মহানগরে আছে, সারা দেশের ভেতরে দুর্বলতা আছে। সব চেয়ে বড় কাজ হচ্ছে দলকে সংগঠিত করা। বিজয়কে সংহত করতে হলে, ঘর গোছাতে হবে।”

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “দলকে সুসংগঠিত করার প্রক্রিয়া হাতে নেন। ভেতরের দুর্বলতা কটিয়ে উঠতে হবে। শাক দিয়ে মাছ ঢাকতে পারি না। এত বড় বিজয়, আর আমাদের দুর্বলতা নেই এটা বলতে পারি না।”

তিনি আরও বলেন, “আমাদের সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে উঠতে হবে। সামনে উপজেলা নির্বাচন, আর হাই কোর্টের আইনজীবীদের মারফত জানতে পেরেছি, উত্তর সিটি নির্বাচন বেশি দূরে নয়।”

আওয়ামী লীগই সরকার চালাবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “এই যে আমাদের বিশাল বিজয়, এই বিজয়ের পর এখন সরকার দল চালাবে? না দল সরকার চালাবে? আমি বলতে চাই দলই সরকার চালাবে।”

বর্ধিত সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, “আগামী ১৯ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে আমাদের বিজয় সমাবেশ। এই সমাবেশের মাধ্যমে আমরা বিজয় উদযাপন করব।

“এই বিজয় সমাবেশে জনতার ঢল নামবে। আগের সমাবেশগুলোর চেয়ে এবার সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের প্রবেশের গেট আরও বাড়ানো হবে। মহিলাদের জন্য আলাদা গেট থাকবে।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “এই বিজয়ের পর আমাদের দায়িত্ব আরও বেড়ে গেছে। আমরা দায়িত্বশীল আচরণ করলে আগামীতেও একই রকম সফলতা পাব।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।