জাপার মনোনয়ন ফরম বিতরণ ১১ নভেম্বর শুরু

একাদশ সংসদ নির্বাচনের প্রচারে অনেকটা আগে ভাগেই নেমে যাওয়া জাতীয় পার্টি আগামী ১১ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2018, 12:14 PM
Updated : 8 Nov 2018, 12:14 PM

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের তফসিল ঘোষণা করার আগেই জাতীয় পার্টির পক্ষ থেকে দলের এই সিদ্ধান্ত জানানো হয়।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ১১ নভেম্বর রোববার সকাল ১০টায় রাজধানীর গুলশানের ইমানুয়েলস্ কনভেনশন সেন্টারে জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের জন্য ফরম বিতরণ শুরু হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিজের মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে এই কর্মসূচি উদ্বোধন করবেন।

প্রথম দিন বিকাল ৫টা পর্যন্ত ইমানুয়েলস্ কনভেনশন সেন্টার থেকেই আবেদনপত্র বিতরণ করা হবে। এরপর ১২ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয় থেকে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আবেদন ফরম বিতরণ চলবে।

প্রতি আবেদন ফরমের জন্য দলীয় তহবিলে ৩০ হাজার টাকা জমা দিতে হবে বলে জানান সুনীল শুভ রায়।

জাতীয় পার্টির প্রার্থী বাছাইয়ে চেয়ারম্যান এরশাদের নেতৃত্বে  ১৫ সদস্যের একটি পার্লামেন্টারি বোর্ড গঠিত হয়েছে।

মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বোর্ডের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। বোর্ডের অন্য সদস্যরা হলেন জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, দেলোয়ার হোসেন খান, সুনীল শুভ রায়, আতিকুর রহমান ও মুজিবুর রহমান সেন্টু, সৈয়দ আবু হোসেন বাবলা, ফকরুল ইমাম, মুজিবুর রহমান চুন্নু এবং মশিউর রহমান রাঙ্গা।

সুনীল শুভ রায় বলেন, “মনোনয়নপত্র জমা দেওয়ার পর এই বোর্ড প্রার্থী তালিকা চূড়ান্ত করবে। ”

তিনি জানান, ১৫ নভেম্বরের মধ্যে আবেদন ফরম পূরণ করে জাতীয় পার্টির চেয়ারম্যানের দপ্তরে জমা দিতে হবে।

জাতীয় পার্টি আসন্ন নির্বাচনে কীভাবে অংশ নেবে, তা এখনও নিশ্চিত নয়। বিএনপি ভোটে এলে তারা আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নির্বাচন করবে। বিএনপি অংশ না নিলে তারা আলাদাভাবে নির্বাচন করবে।

বিএনপিবিহীন দশম সংসদে জাতীয় পার্টির আসন সংখ্যা ৪০টি। ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে ২৮টি আসনে জিতেছিল এরশাদের দল।

স্বাস্থ্য ইস্যুটি গুরুত্বপূর্ণ: জি এম কাদের

জাতীয় পার্টির কো চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আগামীতে সুযোগ পেলে তার দল স্বাস্থ্যসেবা খাতে ‘ওয়াটার অ্যান্ড স্যানিটেশন’ নিয়ে কাজ করবে। 

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে পানি ও পয়ঃনিষ্কাশন নিয়ে কাজ করে এমন কয়েকটি সংগঠন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাদেরের সঙ্গে বৃহস্পতিবার দেখা করেন।

এসময় তারা নির্বাচনে ওয়াটার অ্যান্ড সেনিটেশন খাতটি নির্বাচনী  ইশতেহারে অন্তর্ভুক্ত করতে ৪ দফা প্রস্তাব পেশ করেন।

বৈঠকে ছিলেন ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন কোলাবরেটিভ কাউন্সিলের ন্যাশনাল কো-অর্ডিনেটর শাহ মো. আনোয়ার কামাল, ব্র্যাকের ওয়াশ প্রকল্পের কর্মসূচি প্রধান মোক্তাদির কবির, ভিইআরসির পরিচালক মো. মাসুদ হাসান, ডিএসকের ঊর্ধ্বতন কর্মকর্তা সানজিদা জাহান, ওয়াটার ডট ওয়ারজির রিয়াজ উদ্দিন, ওয়াটার এইডের মন্দিরা গুপ্ত নিয়োগী।

জাপা নেতার মৃত্যুতে এরশাদের শোক

জাতীয় পার্টি কক্সবাজার পৌর কমিটির সভাপতি মো. কামাল উদ্দিন কামালের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এরশাদ।

গত বুধবার রাত আড়াইটার দিকে রাজধানীর একটি হাসপাতালে মারা যান কামাল উদ্দিন। তার বয়স হয়েছিল ৫৩। তিনি দীর্ঘদিন দুরারোগ্য রোগে ভুগছিলেন বলে জানিয়েছে জাতীয় পার্টি।

এরশাদ বলেন, “কামাল উদ্দিন ছিলেন জাতীয় পার্টির একনিষ্ঠ কর্মী। তার অবদান জাতীয় পার্টি কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।”

কামাল উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।