স্লোগানে মনোনয়ন মিলবে না: কাদের

আগামী জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের ‘অসুস্থ রাজনীতির’ কারণে কর্মীদের মধ্যে যাতে শত্রুতা সৃষ্টি না হয় সে ব্যাপারে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2018, 02:36 PM
Updated : 15 Oct 2018, 02:36 PM

সোমবার বিকালে রাজধানীর যাত্রাবাড়ি চৌরাস্তায় নির্বাচনী প্রচারপত্র বিতরণের সময় নেতাকর্মীদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “স্লোগান-পাল্টা স্লোগান দিয়ে নমিনেশন পাওয়া যাবে না, রং- বেরংয়ের পোস্টার নমিনেশন দেবে না।

“যারা জনগণের সঙ্গে ভালো আচরণ করে না, চাঁদাবাজী করে, অপকর্ম করে তাদের মনোনয়ন দেওয়া হবে না। ভালো হয়ে যান, কেউ অপকর্ম করবেন না, কেউ চাঁদাবাজী করবেন না। আওয়ামী লীগে দখলদার-চাঁদাবাজদের জায়গা নেই।”

ওবায়দুল কাদের বলেন, “আপনাদের কাছে আমার দাবি একটাই, প্রার্থী ৪/৫ জন যেই হোক, নমিনেশন পাবে একজন। বাকি চারজন যদি ভেতরে ভেতরে বিরোধিতা করে তাহলে আমাদের জন্য ভালো হবে না। প্রার্থী হওয়ার অধিকার সবারই আছে। অসুস্থ প্রতিযোগিতা কর্মীদের মধ্যে শত্রুতার সৃষ্টি করে। এই শত্রুতা সৃষ্টি করবেন না।

“আগামী নির্বাচন খুব চ্যালেঞ্জিং হবে। এই নির্বাচনে দেশি-বিদেশি অনেক ষড়যন্ত্র আছে।”

আওয়ামী লীগে ঐক্য থাকলে কেউ নির্বাচনে পরাজিত করতে পারবে না বলে দাবি করেন তিনি।

ঐক্য প্রক্রিয়ার সমালোচনা করে তিনি বলেন, “হাঁটুভাঙা দল বিএনপির সঙ্গে জোট করেছে কোমরভাঙা দলের নেতা বুড়ার সঙ্গে। এই ঐক্য দেশের মানুষ বিশ্বাস করে না। তারা ডাক দিলে জনগণ আসবে না।

“আওয়ামী লীগে ঐক্য থাকলে ৭০ দল ঐক্য করলেও আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না।”  

বিএনপির আন্দোলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, “দশ বছরে বিএনপির আন্দোলন দেশের মানুষ দেখেনি, আন্দোলন আর কবে হবে? মরা গাঙে জোয়ার আসে না।”

তিনি বলেন, “সামনে নির্বাচন, বিএনপি সাত দফা দাবি দিয়েছে। তাদের সাত দফা দাবি মামা বাড়ির আবদার। সাত দফা দফা দাবি হল নির্বাচন বানচালের ষড়যন্ত্রের দাবি।”