পূজার কারণে পিছিয়েছে বিএনপির কর্মসূচি

দুর্গা পূজার কারণে দলের ঘোষিত মঙ্গলবারের কালো পতাকা মিছিলের কর্মসূচি পিছিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2018, 07:37 AM
Updated : 13 Oct 2018, 07:37 AM
এই কর্মসূচি হবে ২১ অক্টোবর। একই সঙ্গে মহিলা দল ও শ্রমিক দলের ঘোষিত মানববন্ধনে কর্মসূচির তারিখ পরিবর্তন করে ২০ অক্টোবর ও ২২ অক্টোবর করা হয়েছে।

২১ অগাস্ট গ্রেনেড হামলার মামলায় দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের যাবজ্জীবন সাজার রায়ের পর এই কর্মসূচিগুলো দিয়েছিল বিএনপি।

শনিবার এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পরিবর্তিত কর্মসূচির কথা জানান।

তিনি বলেন, “আমরা কর্মসূচি দিয়েছিলাম কালো পতাকা মিছিল ১৬ অক্টোবর। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজার কারণে এই কর্মসূচি পালিত  হবে আগামী ২১ অক্টোবর।

“একই কারণে মহিলা দলের মানববন্ধন যেটি ১৭ অক্টোবর ছিল, তা ২০ অক্টোবর হবে। আর শ্রমিক দলের যেটি ছিল ১৮ অক্টোবর, সেটি তারা করবেন ২২ তারিখ।”

সংবাদ সম্মেলনে রিজভী বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে পুলিশের ‘গায়েবী মামলা’র হিসাব দিয়ে বলেন, “গতকাল পর্যন্ত সারাদেশে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে ৪ হাজার ১৮২টি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার হয়েছে ৪ হাজার ৯৭৬ জনকে। এসব মামলায় জ্ঞাত আসামি করা হয়েছে ৮৮ হাজার ৭৭১ জনকে এবং অজ্ঞাত আসামি ২ লাখ ৭৭ হাজার ৮০৭ জন।”

শুক্রবার ঢাকা, বগুড়া, ময়মনসিংহ, দিনাজপুর, পটুয়াখালী, নাটোর, বরিশাল, ফেনীসহ বিভিন্ন জেলায় কয়েক‘শ নেতা-কর্মী গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাদের মুক্তির দাবিও জানান রিজভী।

নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবদুস সালাম, আবদুল হাই শিকদার, সানাউল্লাহ মিয়া, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, হাসান জাফির তুহিন।