মনোনয়ন নিয়ে বক্তব্য দিয়ে তোপের মুখে চুয়াডাঙ্গার আ. লীগ নেতা

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে মনোনয়নের বিষয়ে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজার একটি বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে আলোচনা।

কাজী মোবারক হোসেনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2018, 02:44 PM
Updated : 12 Oct 2018, 02:44 PM

ফেইসবুকে ছড়িয়ে পড়া ওই ভিডিও দেখে স্থানীয় আওয়ামী লীগের অনেকেই গোলাম মোর্তুজাকে বহিষ্কারের দাবি তুলেছেন। তবে গোলাম মোর্তুজা বলছেন, তার কথার ‘ভুল ব্যাখ্যা’ করা হচ্ছে। 

এই আলোচনার সূত্রপাত গত ৭ জুলাই ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় সাংসদ আলী আজগর টগরের এক নির্বাচনী সভায় গোলাম মোর্তুজার দেওয়া বক্তব্যকে ঘিরে।

সেখানে তিনি বলেন, “ওই কোথা থেকে উড়ে মেরে জুটে এসে এখানে বলছে আমরা নমিনেশন পাব। আমাদের ভোট দিবা। আমরা কি তাই দিব? কি বলেন?

“আমার কথা হল- নমিনেশন তো শেখ হাসিনা দেবে না। নমিনেশন তো আমাদের মতামত নেবে। আমি আছি, ওই আমাদের ডামুড্যা সভাপতি ঝন্টু মিয়া আছে। উনার সাথে উনার পুরো কমিটি আছে। আমার সাথে আমার জীবননগরের পুরো কমিটি আছে। নমিনেশন দেব আমরা। আমরা যখন সই করব, নমিনেশন পাবে হাজী আজগর আলী টগর।” 

 

মোর্তুজার ওই বক্তব্যের ভিডিও ফেইসবুকে শেয়ার করে জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক লিখেছেন “১৯৯১ সালে জাসদ থেকে যোগ দেওয়া বর্তমান জীবননগর উপজেলা আওয়ামী লীগের অযোগ্য নামমাত্র সভাপতি গোলাম মোর্তুজার দুঃসাহস দেখুন!”

অনিক লিখেছেন, “অবিলম্বে এই গোলাম মোর্তুজাকে দল থেকে বহিষ্কারের দাবি জানাই। যে লোক নেত্রীকে তুচ্ছ-তাচ্ছিল্য করতে পারে তার আওয়ামী লীগে থাকার কোনো অধিকার নাই।”

ওই ভিডিওর মন্তব্যে আরও অনেকেই অনিকের মত গোলাম মোর্তুজার বহিষ্কার দাবি করেছেন। আবার কেউ কেউ তার জনপ্রিয়তার কথা এবং তিনি আসকে কি বোঝাতে চেয়েছেন- সেই ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেছেন।

মুকাদ্দির সেজান নামের একজন লিখেছেন, “কথাটার ভুল বুঝলে চলবে না, তিনি থানা আওয়ামী লীগের সভাপতি, তাই তার রায় নিবে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি সে কথা বলেছেন এখানে। আর আসলেই তো নমিনেশন তো দেশনেত্রী দিবেন না, দিবে কেন্দ্রীয় আওয়ামী লীগের কমিটি। তার কথা যথার্থ এবং সঠিক। তিনি দেশনেত্রীকে কোনো অবমাননা করেননি।”

এ বিষয়ে যোগাযোগ করা হলে গোলাম মোর্তুজা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি যা বলেছি তা অনেকে ভুল ব্যখ্যা দিচ্ছে, অনেকে ভুল বুঝছেন। মনোনয়ন দেওয়ার মালিক তো নেত্রী শেখ হাসিনাই। তবে ওই দিন যা বলেছি সেখানে তৃণমূলের বিষয়টা তুলে ধরেছি।”

কারা কেন ভুল ব্যখ্যা দিচ্ছে জানতে চাইলে এই আওয়ামী লীগ নেতা বলেন, “আরে ভাই, মনোনয়ন যেই পাক না কেন, আমি তো তার জন্যই কাজ করে যাবে। তাইলে ৬/৭জন কেন আমার বিরোধিতা করছে।”

মোর্তুজার ওই বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি জানি বিষয়টা, এটা কোন সুস্থ মানুষের কথা হতে পারে না। এর বাইরে বলার কিছু আমার নাই।”