সাজানো মামলায় দণ্ডিত তারেকের পদত্যাগ নয়: বিএনপি

একুশ অগাস্ট গ্রেনেড হামলার ঘটনায় ‘সাজানো’ মামলায় তারেক রহমানকে দণ্ড দেওয়া হয়েছে অভিযোগ তুলে বিএনপি নেতারা বলেছেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ থেকে তার পদত্যাগের প্রশ্ন অবান্তর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2018, 01:54 PM
Updated : 12 Oct 2018, 01:54 PM

গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনের প্রসঙ্গে শুক্রবার নয়াপল্টনের এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, “রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে দলীয় তদন্তকারীর চক্রান্তে সাজানো মামলার জনাব তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে। এটা জানার পরেও কেউ কেউ দল থেকে তার (তারেক রহমান) পদত্যাগের যে পরামর্শ দিয়েছেন, তাদের কাছে জনগণ প্রশ্ন করতে পারে যে, শত শত গুম, খুন করার জন্য দায়ী সরকারের পদত্যাগ কি তারা দাবি করেছেন?

“নিম্ন আদালতের দেওয়া রায়কে যখন রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ও বিএনপিকে দুর্বল করার অসৎ উদ্দেশ্য বলছি, তখন সেই রায়ের ভিত্তিতে আমাদের নেতা জনাব তারেক রহমানের পদত্যাগের প্রশ্ন আসে না।”

মির্জা ফখরুল বলেন, “আমরা লক্ষ্য করেছি যে, মিডিয়ার একাংশ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রকাশের পাশাপাশি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে মনগড়া কিছু তত্ত্ব ও তথ্য প্রকাশ করে তার সম্পর্কে জনমনে বিরূপ ধারণা দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।

“আমরা আশা করি, ইচ্ছাকৃতভাবে কিংবা ক্ষমতাবান কারো তুষ্টির জন্য কারো বিরুদ্ধে অপপ্রচার চালানো থেকে দায়িত্বশীল মিডিয়া বিরত থাকবে।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমূখ উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় প্রেস ক্লাবে জিয়া পরিষদের আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, “আজকে তারা বলছেন, তারেক রহমান যেহেতু সাজাপ্রাপ্ত সেজন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করা উচিত।

“কেন তিনি পদত্যাগ করবেন? এই রায় তো একটা রাজনৈতিক উদ্দেশ্যে করা হয়েছে। যে রায়কে আমরা গ্রহণ করি না, যে রায়কে আমরা নিরপেক্ষ মনে করি না, যে রায়কে আমরা মনে করি রাজনৈতিক উদ্দেশ্যে করা হয়েছে, সেই রায়ে আমাদের নেতার শাস্তি দেখে আমরা তাদের কথা শুনে বলবো যে, তিনি পদত্যাগ করবেন- এটা কখনোই হবে না। এটা আমাদের নিজস্ব দলীয় ব্যাপার। আমরা যাকে নেতা মনে করি, তাকেই আমরা নেতা মনে করি।”