ফখরুলসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে উসকানির মামলা

‘সরকারবিরোধী উসকানি ও পুলিশের কাজে বাধা’ দেওয়ার অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2018, 04:53 AM
Updated : 2 Oct 2018, 06:58 PM

হাতিরঝিল থানার এসআই শরিফুল ইসলাম সোমবার ওই মামলা দায়ের করেন।

আসামিদের মধ্যে সাতজনকে আদালতে হাজির করে এক দিনের রিমান্ডে নেওয়া হয়েছে বলে হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম জানিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে রোববার সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা ‘উসকানিমূলক’ বক্তব্য দেন।

তাদের ওই বক্তব্যের পর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেদিন রাতে মগবাজার রেলগেইট এলাকায় যান চলাচলে বাধা দেয়, পুলিশের ওপর হামলা চালায় এবং যানবাহন ভাঙচুর করে বলে অভিযোগ করা হয়েছে মামলায়।  

এজাহারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ১ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এবং যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানকে আসামি করা হয়েছে।

হাতিরঝিল থানা পুলিশ বলেছে,  বুধবার রাতে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার বিএনপির সাত নেতাকর্মীকে সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হলে বিচারক এক দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

এই সাতজন হলেন- বাড্ডার ৪১ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি সামছুল হক (৪০), একই ওয়ার্ডের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন (৪০), গুলশান ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রাশেদ বিন সোলায়মান (৪৪), গাজীপুর সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ডের কমিশনার শফিউদ্দিন (৪৩), ময়মনসিংহের ভালুকা থানা বিএনপির সাধারণ সম্পাদক সালাউদ্দিন (৫৩), কুমিল্লা জেলা বিএনপির সহসভাপতি মোবাশ্বের আলম ভূঁইয়া (৪৮) এবং কুমিল্লার লাঙ্গলকোট থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক শিহাব খন্দকার (৩৫)।