আন্দোলনের বিকল্প নেই: মোশাররফ

খালেদা জিয়ার কারামুক্তির জন্য আন্দোলনের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2018, 07:55 PM
Updated : 8 July 2018, 07:55 PM

আন্দোলনের মাধ্যমে নেত্রীকে বের করেই আগামী নির্বাচনে যাওয়ার আশাবাদও জানিয়েছেন তিনি।

রোববার এক আলোচনা সভায় মোশাররফ হোসেন বলেন, “২০১৪ সালের ৫ জানুয়ারি আর ২০১৮ সালের ডিসেম্বর এক কথা নয়। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আমরা নির্বাচনে যাব। বিএনপি জাতীয়তাবাদী মধ্যপন্থি গণতান্ত্রিক দল। আমরা গণতান্ত্রিক নির্বাচনে বিশ্বাস করি।

“আমরা বলতে চাই, মুক্ত খালেদা জিয়ার নেতৃত্বেই আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে। বেগম খালেদা জিয়া, আগামী নির্বাচন  ও গণতন্ত্র পুনরুদ্ধার এক সুতাতে গাঁথা।”

এই বিএনপি নেতা বলেন, “আমাদের প্রথম দায়িত্ব দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। আমরা দেখছি, আইনি লড়াইয়ের এটা সম্ভব হচ্ছে না।সেজন্য আমাদের রাস্তায় নেমে এদেশে একটি গণআন্দোলনের মাধ্যমে আমাদের নেত্রীকে মুক্ত করব। এর কোনো বিকল্প নাই।”

যত ‘ষড়যন্ত্রই’ হোক না কেন জনগণকে সঙ্গে নিয়ে ‘জাতীয় ঐক্য’ সৃষ্টি করে সরকারের পতন ঘটানোরও আশা প্রকাশ করেন খন্দকার মোশাররফ হোসেন।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে ‘গণতন্ত্র পুনরুদ্ধার’ ও কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীদের ওপর নির্যাতনের প্রতিবাদে এই আলোচনা সভায় হয়।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় আলোচনা সভায় কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের শাহ আবু জাফরসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।