খালেদা কিংবা এরশাদ প্রার্থী হলে মুহিতও ‘তৈরি’

নিজের ‘ইচ্ছা না থাকলেও’ দলের ‘প্রয়োজনে’ সিলেটের আসনে আগামী নির্বাচনে আবারও প্রার্থী হতে পারেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2018, 11:29 AM
Updated : 18 June 2018, 11:29 AM

এবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালনের পর অবসরে যাওয়ার ঘোষণা দিয়ে রাখা ৮৫ বছর বয়সী মুহিত এর আগেও ইঙ্গিত দিয়েছিলেন, বছর শেষে অনুষ্ঠেয় ভোটে তার অংশগ্রহণ হতে পারে।

ঈদের ছুটি কাটিয়ে সিলেট থেকে ফেরার পর সোমবার সচিবালয়ে সাংবাদিকরা জানতে চাইলে মুহিত বলেন, “এখনও সেই অবস্থানে আছি, তবে দলের প্রয়োজনে আমি নির্বাচনে যাব।

“আমি বলে এসেছি, আমি নির্বাচন করতে চাই না। কিন্তু পার্টির প্রয়োজনে… অপজিশন পার্টিতে যদি প্রার্থী এরশাদ সাহেব হয়ে যান, খালেদা জিয়া হয়ে যান, তাহলে অবকোর্স আই উইল কনটেস্ট।”

প্রার্থী হিসেবে কার সঙ্গে বেশি প্রতিদ্বন্দ্বিতা হতে পারে- এ প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, “ইট ইজ ডিফিকাল্ট টু সে। সিলেটে এরশাদ বিশেষভাবে পপুলার, কারণ ওনার সময় অনেক কিছু হয়েছে সিলেটে।”

“আই থিংক হি ইজ মোর পপুলার দেন বেগম জিয়া। বেগম জিয়ার স্ট্যান্ড হল ভিন্ন তিনি অপজিশন লিডার,” বলেন এরশাদের সামরিক সরকারে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করা মুহিত।

আবুল মাল আবদুল মুহিত (ফাইল ছবি)

১৯৩৪ সালের ২৫ জানুয়ারি জন্ম নেওয়া মুহিত ২০০৮ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন সিলেট সদরের গুরুত্বপূর্ণ আসনটিতে।  

এবার ঈদে নির্বাচনী আমেজ কেমন দেখলেন- সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, “নির্বাচনী হইচই তেমন কিছু নেই। আশা করছি, এবার শান্তিপূর্ণ নির্বাচন হবে, সবাই এতে অংশ নেবেন।”

এবার বিএনপি নির্বাচনে না গেলে ‘টিকে থাকতে পারবে না বলে মন্তব্য করের মুহিত।

“আমি মনে করি, বিএনপি নীতি-নির্ধারকরা ভালো করেই বোঝেন, যত কিছুই তারা বলেন না কেন- এবার নির্বাচন না করলে এই পার্টি আর থাকবে না।”