খালেদার মুক্তির দাবিতে ৭ দিনের কর্মসূচি

কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশে মানববন্ধন ও দোয়া মাহফিলসহ দল ও অঙ্গসংগঠনের ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2018, 09:36 AM
Updated : 22 April 2018, 09:36 AM

রোববার সকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

২৫ এপ্রিল ঢাকাসহ সারাদেশে মহানগর ও জেলা সদরে মানববন্ধন এবং ২৭ এপ্রিল কারাবন্দি খালেদা জিয়ার আশু আরোগ্য কামনায় মসজিদে মসজিদে বাদ জুমআ দোয়া মাহফিল করবে বিএনপি।

২২ এপ্রিল ঢাকা মহানগর উত্তর, ২৩ এপ্রিল মহানগর দক্ষিণ, ২৬ এপ্রিল ছাত্র দল, ২৮ এপ্রিল যুব দল ও ২৯ এপ্রিল স্বেচ্ছাসেবক দল সারাদেশে বিক্ষোভ কর্মসূচি করবে।

কর্মসূচি ঘোষণার পর রিজভী সাংবাদিকদের বলেন, “গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজানো মামলায় কারারুদ্ধ করে রেখেছে। তার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে এই কর্মসূচি হবে।”

এছাড়া ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করবে শ্রমিক দল।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৩ এপ্রিল সর্বশেষ সারা দেশে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি করেছিল।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিম খানা ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৫ বছর কারাদণ্ড নিয়ে কারাগারে যাওয়ার পর তার মুক্তির দাবিতে বিএনপি ঢাকাসহ সারাদেশে পর্যায়ক্রমে  শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েছে যার মধ্যে ছিল- বিক্ষোভ, মানববন্ধন, গণ অনশন, গণস্বাক্ষরতা, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ। এছাড়া তারা চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল, রাজশাহী বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করছে।

তার মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার জন্য ২২ ফেব্রয়ারি থেকে তিন দফায় আবেদন করেও অনুমতি পায়নি বিএনপি।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী, আবদুস সালাম আজাদ, মনির হোসেন, শওকত শাহিন ও সেলিমুজ্জামান সেলিম উপস্থিত ছিলেন।