অর্জন ধরে রাখা যাবে নৌকায় ভোট দিলে: হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করলে বাংলাদেশের অর্জন-উন্নয়ন অব্যাহত থাকবে। 

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 05:18 PM
Updated : 12 April 2018, 05:18 PM

বৃহস্পতিবার জাতীয় সংসদের ২০তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি বলেন, “আমরা আমাদের অর্জন ধরে রাখতে পারব, জনগণ যদি নৌকায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করে।”

আগামী ডিসেম্বরেই জাতীয় নির্বাচন হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি-জামাত জোট এই অগ্রযাত্রা ধরে রাখতে পারবে না। একমাত্র আওয়ামী লীগের পক্ষে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব।

“উন্নত দেশ হিসাবে এগিয়ে যাওয়ার পথ সুগম করতে পারব।”

প্রধানমন্ত্রীর সমাপনী বক্তব্যের আগে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জনের স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রী ও দেশের জনগণকে ধন্যবাদ জানিয়ে একটি প্রস্তাব গ্রহণ করা হয়। সংসদে চার ঘণ্টার বেশি সময় ধরে এ বিষয়ে আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি গৃহীত হয়। 

প্রধানমন্ত্রী বলেন, “স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হতে আমরা পরিকল্পিতভাবে কাজ করেছি।

“নির্বাচিত হতে পারলে আগামী ছয় বছরের মধ্যে উন্নয়নশীল দেশ নয়, উন্নত বিশ্বের কাতারে দেশ পৌঁছে যাবে।”

২০০৯ সালের পর থেকে সরকারের ধারাবাহিকতার থাকায় আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরে শেখ হাসিনা বলেন, “এখন কেউ ইচ্ছা থাকলেও বেকার থাকতে পারবে না। আমরা ব্যাপকভাবে কর্মসংস্থান সৃষ্টি করেছি। অর্থনৈতিকভাবে দীর্ঘদিনের যে কর্মকাণ্ড, তার শুভ ফল পেয়েছি।”

উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পর সহজ শর্তে ঋণ পাওয়া যাবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “এখন আর কেউ শর্ত দিতে সাহস পাবে না। আর শর্তর বেড়াজালে পড়তে হবে না।”

শেখ হাসিনা বলেন, “অবশ্যই আমরা সুশাসন প্রতিষ্ঠা করেছি। জনগণ তার ফল পাচ্ছে। কারণ আমরা অন্তর দিয়ে কাজ করছি।”

ধন্যবাদ প্রস্তাব নিয়ে তিনি বলেন, “আমার ধন্যবাদের প্রয়োজন নেই। এটা আমার দায়িত্ব, আমার কর্তব্য।

“ক্ষমতা পাওয়ায় দেশের মানুষ আর আল্লাহর ইশারা থাকে। আল্লাহই চান, কাকে ক্ষমতা দেবেন।”