দেশে সরকারের নিয়ন্ত্রণ নেই: খন্দকার মোশাররফ

দেশ পরিচালনায় সরকারের ‘কোনো নিয়ন্ত্রণ নেই’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 03:53 PM
Updated : 17 March 2018, 03:53 PM

বিকালে এক স্মরণ সভায় তিনি বলেন, “আপনারা দেখেন সরকারের অবস্থা কী? একের পর এক ব্যাংক লুট হচ্ছে তারা কেনো প্রতিকার করতে পারে না, কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরি  হয়ে যায়, প্রতিকার করতে পারে না, বিচার হয় না। শেয়ার মার্কেটও লুট হয়, তারা নিয়ন্ত্রণও করতে পারে না, বিচারও করতে পারে না।

“আজকে কোথাও সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই, কোথাও তাদের শাসনের কোনো চরিত্র নেই।  এমনিভাবে আমরা যদি বলতে চাই, রাষ্ট্রের যে তিনটি স্তম্ভ রয়েছে, প্রত্যেকটি স্তম্ভ আজকে ধ্বংস। আজকে বাংলাদেশ একটি অন্ধকার টানেলে প্রবেশ করেছে।”

এই সময়কালকে ‘আওয়ামী জাহিলিয়াতের যুগ’ বলে অভিহিত করেন খন্দকার মোশাররফ।  

বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্মরণ সভার আয়োজন করে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন।

ভোটে জয় এখন শুধু আনুষ্ঠানিকতা মাত্র- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাবে খন্দকার মোশাররফ বলেন, “আমরা এতদিন যে কথা বলে আসছি যে, এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার আগামী নির্বাচনে বেগম খালেদা জিয়া ও বিএনপিকে বাইরে রেখে একটা আবার সেই নির্বাচনের প্রহসন করতে চায়। সেখানে জনগণের ভোট তাদের দরকার নেই। একটা সত্য কথা তিনি (ওবায়দুল কাদের) বলে ফেলেছেন।

“জনগণের ওপর তাদের আস্থা ও বিশ্বাস নেই। তাই তারা নির্বাচনের কথা বলছে না, ফল প্রকাশের কথা বলছে।  আমাদের নেত্রীর জনগণের প্রতি আস্থা আছে। আমরা বলেছি একটি সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন হবে, যে নির্বাচনে জনগণের ভোটের প্রতিফলন ফলাফল হবে।”

ওয়ান ইলেভেনের সময় প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ভূমিকার তুলে ধরে তার জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে বর্তমান সংকট উত্তরণে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান খন্দকার মোশাররফ।

সভায় স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আববাস বলেন, “যদি আমরা বের হই, আমার মনে হয়, এখানে (সভাস্থল) এই মুহূর্তে যত লোক আছে, তার মধ্যে সাধারণ মানুষ থেকে সাদাপোশাকধারী লোকজন অনেক বেশি আছে। এখন দেশ শুধু আইনপ্রয়োগকারী সংস্থা শাসন করছে “

অধ্যাপক এমাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও গণসংস্কৃতি দলের সভাপতি এস আল-মামুনের পরিচালনায় স্মরণ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, অধ্যাপক সুকোমল বড়ুয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, লেবার পার্টির একাংশের সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, ছড়াকার আবু সালেহ, অ্যাডভোকেট আবেদ রাজা, শামীমুর রহমান শামীম, খোন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে খোন্দকার আকবর হোসেন বাবলু, খোন্দকার আব্দুল হামিদ ডাবলু, খোন্দকার আখতার হামিদ পবন ও ছোট মেয়ে দেলোয়ারা বেগম পান্না প্রমুখ বক্তব্য রাখেন।