লালদীঘি মাঠে জনসভা করতে চায় চট্টগ্রাম বিএনপি

দুর্নীতি মামলার সাজায় কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ মার্চ চট্টগ্রামের লালদীঘি মাঠে জনসভা করতে চায় বিএনপি।  

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2018, 02:33 PM
Updated : 9 March 2018, 02:33 PM

শুক্রবার নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান এ কথা জানান।

তিনি বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লালদীঘি মাঠে বৃহত্তম একটি জনসভা করতে চাই। উত্তর, দক্ষিণ ও মহানগর বিএনপির যৌখ আয়োজনে এ জনসভা হবে। আশা করি স্মরণকালের মধ্যে এ জনসভা হবে বৃহত্তম।”

এ জনসভার জন্য বিএনপি স্থানীয় প্রশাসনের অনুমতি পাবে বলে আশা প্রকাশ করেন আবু ‍সুফিয়ান।

নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেনকে আরও একটি মামলায় গ্রেপ্তার দেখানোর প্রেক্ষাপটে শুক্রবার এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠয় ঢাকার একটি আদালত।

ওই রায়ের পর থেকে বিএনপি ঢাকায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান,  প্রতীকী অনশন, গণস্বাক্ষর সংগ্রহ, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে এলেও জনসভা করার অনুমতি পায়নি।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আবু সুফিয়ান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “লালদীঘি মাঠের মালিক সরকারি মুসলিম হাই স্কুল। আমরা স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত অনুমতি নিয়ে সেই অনুমতিপত্রসহ পুলিশ কমিশনারের বরাবরে আবেদন করেছি। ১৪ মার্চ মঞ্চপ্রস্তুতসহ আনুষাঙ্গিক প্রস্তুতি এবং ১৫ মার্চ জনসভার জন্য অনুমতি চাওয়া হয়েছে।”

বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম সংবাদ সম্মেলনে বলেন, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায়ের দিন নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনসহ ১৯ নেতাকর্মীকে ধরার পর তাদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে একাধিক ‘সাজানো’ মামলা দেওয়া হয়।

“উচ্চ আদালত থেকে তারা জামিন পেলেও তাদের জামিন প্রক্রিয়া বিলম্বিত করতে ফেনীর একটি মিথ্যা মামলায় এখন গ্রেপ্তার দেখানো হয়েছে। আমরা অবিলম্বে সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি।”

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, “সবাই জানেন ডা. শাহদাত হোসেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে শাহাদাত হোসেনকে আসামি করা হয়েছে।”

শুধু মামলা দিয়ে নয়, বিএনপি নেতাদের অফিস ও বাসাবাড়িতে ‘তল্লাশির নামেও পুলিশি হয়রানি’ করা হচ্ছে বলে অভিযোগ করেন বক্কর।

অন্যদের মধ্যে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা বিএনপি নেতা নাজিম উদ্দিন, নগর বিএনপির এম এ আজিজ ও আনোয়ার হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।