এম এ ওয়াজেদ মিয়ার জন্মদিনে আলোচনা সভা

জাতীয় প্রেসক্লবে ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2018, 06:03 PM
Updated : 16 Feb 2018, 06:03 PM

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দেশি-বিদেশি পাঁচ গুণী ব্যক্তিকে স্বর্ণপদক দেওয়া হয়।

ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের আয়োজনে এ সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, "আমাদের একটি দীনতা আছে যে, আমরা শুভবুদ্ধির মানুষের মূল্যায়ন করি না। ভুলে যাই।

“ওয়াজেদ মিয়ারা ক্ষণজন্মা। এই ক্ষণজন্মা মানুষদের বাঁচিয়ে রাখা আমাদের কর্তব্য। আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যখন ওয়াজেদ মিয়া বিবাহবন্ধনে আবদ্ধ হন তখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব কারাগারে। তিনি বঙ্গবন্ধুর জামাতা। এটা বঙ্গবন্ধুর জীবদ্দশায় অনেকে জানতেনও না। এমনভাবে তিনি নিজেকে গুটিয়ে রাখতেন।”

স্বর্ণপদক (২০১৮) পাওয়া পাঁচ গুণী ব্যক্তি হলেন – বিজ্ঞান গবেষণায় ড. এম এ সোবহান (মরণোত্তর), সেরা ব্যাংকার হিসেবে মোহাম্মদ শামস-উল ইসলাম, সেরা জেলা প্রশাসক হিসেবে ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, ভারতের সফল ফুলবল কোচ হিসেবে সঞ্জয় কুমার ব্যাণার্জি ও সমাজসেবক হিসেবে ভারতের অনুপম বড়াল।

ফাউন্ডেশনের সভাপতি এ কে এম ফরহাদুল কবির, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, কলকাতা প্রেসক্লাবের সাবেক সভাপতি অম্বর মূখার্জি অনুষ্ঠানে বক্তব্য দেন।