বিদ্যুতের দাম বাড়ালে হরতাল, হুঁশিয়ারি বামদের

বিদ্যুতের দাম বাড়ানো হলে হরতাল দিয়ে তার প্রতিবাদ জানানোর হুঁশিয়ারি দিয়েছে বাম দলগুলো।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 05:12 PM
Updated : 22 Nov 2017, 05:12 PM

বুধবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ থেকে সরকারকে এই হুঁশিয়ারি দেন সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা।

বিদ্যুতের দাম বাড়ানোর উদ্যোগের প্রতিবাদ এবং নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে এদিন জেলায় জেলায় কর্মসূচি পালন করে বাম দলগুলো।

জাতীয় প্রেস ক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচিতে সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, “গণশুনানির নামে প্রহসন হয়েছে। বিদ্যুতের দাম যদি আবার বাড়ানোর ঘোষণা দেওয়া হয়, তাহলে হরতাল ছাড়া আমাদের বিকল্প কিছু করার থাকবে না।”

নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধিতে সরকারের সমালোচনা করেন এই বাম নেতা।

“দ্রব্যমূল্যের লাগামহীন পাগলা ঘোড়া দৌড়াচ্ছে। সিন্ডিকেটের হাতে সব কিছু জিম্মি। বছরের পর বছর লুটেরা শাসক গোষ্ঠীর শাসন দেখে যাচ্ছি। এক সরকারের পর আরেক সরকারে আসে, লুটপাটের শাসন অব্যাহত থাকে।”

বর্তমানে দেশে আইনের শাসন নেই বলেও দাবি করেন শাহ আলম।

সমাবেশে গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের নেতা বজলুর রশিদ ফিরোজও বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের নেতা হামিদুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

সমাবেশ শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এটি কদম ফোয়ারা ঘুরে পল্টন মোড় হয়ে সিপিবি কার্যালয়ে গিয়ে শেষ হয়।