দেশে ফিরে নেতাদের নিয়ে বসলেন খালেদা

তিন মাস পর লন্ডন থেকে ফিরে দলের নীতি-নির্ধারকদের সঙ্গে বৈঠক করলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2017, 05:14 PM
Updated : 23 Oct 2017, 07:05 PM

সোমবার রাত ৯টায় গুলশানের বাসা থেকে কার্যালয়ে যান তিনি। এরপর দলের সর্বোচ্চ ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

সোয়া ১০টায় বৈঠক শেষ হওয়ার পর জানানো হয়, বৈঠকের সিদ্ধান্ত নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার সকালে নয়া পল্টনে প্রেস ব্রিফিং করবেন।

তবে একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে শনিবার কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে যাবেন খালেদা জিয়া।

গত ১৮ অক্টোবর চিকিৎসা শেষ করে লন্ডন থেকে ঢাকায় ফেরেন খালেদা জিয়া। তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি থাকায় পরদিন তিনি আদালতে গিয়ে জামিন নেন।

এরপর রোববার রাতে তিনি হোটেল সোনারগাঁওয়ে গিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে দেখা করেন।

সোমবার কার্যালয়ে গেলে খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলের মহাসচিবসহ নেতারা। কার্যালয়ের বাইরে কয়েকশ নেতা-কর্মী সারিবদ্ধভাবে দাঁড়িয়ে করতালি দিয়ে নেত্রীকে শুভেচ্ছা জানায়।

এরপর স্থায়ী কমিটির নেতাদের নিয়ে বৈঠকে বসেন খালেদা। বৈঠকে মহাসচিব ফখরুল ছাড়াও ছিলেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

গত ১৫ জুলাই চোখ ও হাটুর চিকিৎসা নিতে লন্ডন যান খালেদা জিয়া। সেখানেই জ্যেষ্ঠ ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের নিয়ে ঈদুল আজহা উদযাপন করেন।