ডিবির কথা ‘ডাঁহা মিথ্যাই’ শুধু নয়, উদ্দেশ্যমূলকও: ফখরুল 

রাজনীতির মাঠ থেকে বিরোধীদের সরিয়ে দিতে পুলিশকে ব্যবহার করা হচ্ছে, অভিযোগ বিএনপি মহাসচিবের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2023, 01:28 PM
Updated : 20 August 2023, 01:28 PM

ঢাকায় ছাত্রদলের ছয় নেতাকে গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশ যে বক্তব্য দিয়েছে, তা ‘ডাঁহা মিথ্যা’ বলে নাকচ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, রাষ্ট্রীয় বাহিনী পুলিশ এখন ক্ষমতাসীন দলের পক্ষে কাজ করছে।

ছাত্রদল নেতাদের গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়েরের প্রতিক্রিয়া জানাতে রোববার বিকালে গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে আসেন ফখরুল।

তিনি বলেন, “এই বক্তব্য (ডিবির) একদম বানোয়াট, ডাঁহা মিথ্যাই শুধু নয়, উদ্দেশ্যমূলক, রাজনৈতিক উদ্দেশ্যমূলক।

“আমরা তো অবাক হচ্ছি যে, কিছুক্ষণ আগে আমি বলেছি, পুলিশের ভাষ্য থেকে বোঝা যায়, তাদের বক্তব্য পলিটিক্যাল। তাহলে বুঝতেই পারছেন, দেশের অবস্থা কী?”

ঢাকার লালবাগ থেকে ছাত্রদলের ছয় নেতাকে গ্রেপ্তারের পর রোববার সংবাদ সম্মেলন করে গোয়েন্দা জানায়, তাদের কাছ থেকে দুটি রিভলবার, একটি পিস্তল ও ৩৬ রাউন্ড গুলি পাওয়া গেছে।

“কেন্দ্রীয় নেতাদের নির্দেশে সামনের নির্বাচনে নাশকতার জন্য অস্ত্রগুলো সংগ্রহ করা হয়েছে বলে প্রাথমিকভাবে তারা জানিয়েছেন,” বলেন ডিবির যুগ্ম কমিশনার খোন্দকার নুরুন্নবী।

Also Read: কেন্দ্রীয় নির্দেশে অস্ত্র সংগ্রহ করেছেন ছাত্রদলের নেতারা: গোয়েন্দা পুলিশ

পুলিশ এই ঘটনা সাজিয়েছে দাবি করে ফখরুল বলেন, “আপনারা দেখেছেন যে, তাদের (ছাত্রদলের নেতা) বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়েছে। একটা প্রেস ব্রিফিং করেছে ডিবি। সেই ব্রিফিংয়ে অস্ত্রগুলো দেখিয়েছে। এটা কোন প্রাগৈতিহাসিক যুগের অস্ত্র ছিল, দেখলেই আপনারা বুঝতে পারবেন।

“ডিবি বলছে, বিএনপি এখন নির্বাচনকে বানচাল করার জন্য অস্ত্র যোগাড় করছে। এটা ইন্টারেস্টিং পার্ট। অর্থাৎ তারা এখন এইভাবে পুরোপুরি পলিটিক্যাল একটা পার্টির পক্ষে কথা বলছে। আমরা অবিলম্বে তাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।”

রাজনীতির মাঠ থেকে বিরোধীদের সরিয়ে দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখাই এমন পদক্ষেপের উদ্দেশ্য বলে দাবি করেন তিনি।

ফখরুল বলেন, “প্রথমে আপনারা দেখবেন যে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলছেন যে, সন্ত্রাস হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে, সন্ত্রাস করতে দেব না। সন্ত্রাসটা হলো কোথায়? আমরা কোথায় করলাম? যা কিছু সন্ত্রাস তো করছ তোমরা। বন্দুক তোমাদের হাতে, পিস্তল তোমাদের হাতে, আইন তোমাদের হাতে।

“প্রতিদিন পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে। বর্তমানে বাংলাদেশের রাজনৈতিক যে প্রেক্ষিত এই প্রেক্ষিতে এই ঘটনাগুলো একটাই ইঙ্গিত দেয় যে, তারা (সরকার) যেভাবেই হোক, যে করে হোক সমস্ত শক্তি প্রয়োগ করে অন্যায়ভাবে বিরোধী দলকে মাঠ থেকে সরিয়ে দিয়ে নিজেরা আবার সেই ক্ষমতা দখল করার চেষ্টা করছে।”

রাজনৈতিক উদ্দেশ্যে পুলিশসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করা হচ্ছে অভিযোগ তুলে বিএনপি মহাসচিব বলেন, “পুলিশ এই অবৈধ সরকারের হুকুম-নির্দেশে সন্ত্রাসী কাজ করছে, যেটাকে আমরা রাষ্ট্রীয় সন্ত্রাস বলি।

“বিচার বিভাগ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, অন্যান্য সরকারি যতগুলো সংস্থা আছে, সমস্তগুলো একইভাবে কাজ করছে। আমাদের কাছে কিছু কিছু ডকুমেন্ট আছে, যেগুলো আমরা প্রয়োজন হলে দেখাব।”