সরকার ‘নিজের কবর নিজেই খোদাই করছে’: অলি আহমদ

রাষ্ট্র পরিচালনায় ‘সরকারের ব্যর্থতা’ তুলে ধরতে গিয়ে এমন মন্তব্য করেন এলডিপি চেয়ারম্যান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2022, 01:22 PM
Updated : 13 August 2022, 01:22 PM

দেশে মানবাধিকার, ন্যায় বিচার, সুশাসন ও জবাবদিহিতা নেই অভিযোগ করে অলি আহমদ বলেছেন, সামগ্রিকভাবে সমাজ ধ্বংসের শেষ দ্বারপ্রান্তে গিয়ে ঠেকেছে। সরকার ‘নিজের কবর নিজেই খোদাই করছে’।

শনিবার সকালে পূর্ব পান্থপথে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাষ্ট্র পরিচালনায় ‘সরকারের ব্যর্থতা’ তুলে ধরতে গিয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান এই মন্তব্য করেন।

তার অভিযোগ, ‘‘গত ১৩ বছর দেশে মানবাধিকার, ন্যায় বিচার, সুশাসন এবং জবাবদিহিতা নাই বললেই চলে। এর সুযোগ নিয়ে অন্যায়ভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং কিছু সংখ্যক দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারী একে অপরের পরিপূরক হিসেবে কাজ করছে। তারা সুপরিকল্পিতভাবে দেশের প্রত্যেকটি প্রতিষ্ঠান এবং সংস্থাকে ধ্বংস করে দিয়েছে।

‘‘সামগ্রিকভাবে সমাজ ধ্বংসের শেষ দ্বারপ্রান্তে উপণীত হয়েছে। সরকার নিজের কবর নিজেই খোদাই করেছে।”

অলি আহমদ বলেন, ‘‘সরকার ভিক্ষার ঝুলি নিয়ে আইএমএফ, ওয়ার্ল্ড ব্যাংক, এডিবি এবং বিভিন্ন দেশের দ্বারে দ্বারে ভিক্ষা করে ঘুরছে। কয়েকমাস আগেও তুলনামূলকভাবে পার্শ্ববর্তী ভারতের অর্থনীতি আমাদের চেয়ে অনেক খারাপ ছিল। কিন্তু বর্তমানে তারা আমাদের চেয়ে এগিয়ে গেছে। অথচ কয়েক মাস পূর্বেও আমাদের অর্থনীতি ছিল সন্তোষজনক।

‘‘দুঃখের বিষয় হল চাটুকার, দুর্নীতিবাজ, দায়িত্বহীনতা, বিনা ভোট, নিশিরাতের নির্বাচন, আত্মহংকার এবং আমিত্ববোধ আগামীতে এই সরকারের পতনের মূল কারণ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।”

বর্তমান অবস্থা থেকে উত্তরণ ঘটাতে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান অলি।

সংবাদ সম্মেলনে এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য নেয়ামুল বশির, আওরঙ্গজেব বেলাল, মাহমুদ মোর্শেদ, খাইরুল কবির পাঠান ও হামিদুর রহমান, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, উপদেষ্টা মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক