যে দল ক্ষমতায় গেলে হিরো আলমকে করবে রাষ্ট্রপতি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে ‘নতুন বাংলা'।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 11:39 AM
Updated : 10 Feb 2024, 11:39 AM

হিরো আলমকে নিয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি নিজে উপস্থিত না হলেও নাম ঘোষণা হয়েছে নতুন একটি রাজনৈতিক দলের; বলা হয়েছে, তারা ক্ষমতায় গেলে হিরো আলম হবেন রাষ্ট্রপতি। তবে এমন ঘোষণায় বিরক্তি প্রকাশ করে হিরো আলম বলেছেন, তিনি এই দলের সঙ্গে নেই।

ইউটিউবার থেকে তিন বার সংসদ নির্বাচনে প্রার্থী হয়ে বগুড়ার আশরাফুল আলম (হিরো আলম) এখন দেশের রাজনৈতিক অঙ্গনেও রয়েছেন আলোচনায়। এর মধ্যেই বৃহস্পতিবার বিকালে ঢাকার রামপুরায় মহানগর প্রজেক্টের একটি ভবনে নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছিলেন তিনি।

সেখানে হিরো আলমকে সম্ভাব্য রাষ্ট্রপতি পরিচয় দিয়ে ‘নতুন বাংলা’ নামের একটি রাজনৈতিক দলের ঘোষণা দেন আকবর হোসেন নামের এক ব্যক্তি। তিনি হিরো আলমকে ‘সম্ভাব্য রাষ্ট্রপতি’ এবং নিজেকে ‘সম্ভাব্য প্রধানমন্ত্রী’ হিসেবে তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানান হয়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে ‘নতুন বাংলা'। তাদের ব্যানারে লেখা ছিল নানা রকম স্লোগান। যার মধ্যে ছিল- ‘আর ফেলোনা চোখের জল, এবার জিতবে হিরোর দল’, ‘কারো সাথে ঐক্যে যাবে না নতুন বাংলা/ তিনশ আসনেই প্রার্থী দিবো, ইনশাল্লাহ’, ‘আল্লাহ চাহে তো জণগণের সমর্থনে, ক্ষমতায় যাবে নতুন বাংলা'।

কোনো রাজনৈতিক দলের নির্বাচন করতে হলে নির্বাচন কমিশনের নিবন্ধন থাকতে হয়। এই দলটির তা নেই। নিজেকে দলের চেয়ারম্যান হিসেবে পরিচয় দিয়ে আকবর বলেন, “আমরা নিবন্ধনের আবেদন করেছিলাম, আমাদের নিবন্ধন দেয়া হয়নি। পরে আমরা হাই কোর্টে রিট করেছি। আশা করি নিবন্ধন পাব।”

হিরো আলম কেন সংবাদ সম্মেলনে নেই-প্রশ্নে আকবর বলেন, “হিরো আলমের এখানে আসার কথা ছিল, কিন্তু রাস্তায় জ্যামের কারণে ঠিক সময়ে আসতে পারেননি।”

হিরো আলমকে তখন ফোনে সংবাদ সম্মেলনে যুক্ত করতে বলা হলে দলটির নেতারা ফোন ধরেন তাকে; তবে ফোন ধরেননি তিনি।

পরে হিরো আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নতুন বাংলা দলটির সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই তার। তিনি ইচ্ছা করেই সংবাদ সম্মেলনে যাননি।

তার সঙ্গে আলোচনা করেই সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল বলে স্বীকার করেন তিনি। “আমার সঙ্গে আলাপ করেই সংবাদ সম্মেলন ডাকা হইছিল। কিন্তু ব্যানারে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী লিখতে না করেছিলাম। তারা আমার কথা শোনেনি, এজন্য আমি যাইনি। ওরা একটা রং করছে। আমি কি ওদেরকে বলছি, আমি রাষ্ট্রপতি হমু? আমি কি ওদের দলে যোগ দিছি? দলে যোগ দিলে তো আমি নিজেই বলমু।”

দলটির সঙ্গে নিজের কোনো সম্পৃক্ততা নেই জানিয়ে হিরো আলম বলেন, “যে কোনো দল এক জায়গায় যদি প্রোগ্রাম করে, আমাকে বললে আমি সহযোগিতা করতে পারি। তাই বলে আমাকে রাষ্ট্রপতি বানাবে, এসব বলবে? আমি কি তাদের দলে যোগ দিছি? আমি একটা নতুন দলে কেন যোগ দিমু?" ভবিষ্যতে এই দলে যুক্ত হবেন কি না- জানতে চাইলে তিনি বলেন, “প্রশ্নই উঠে না। আমি এত ছোট দলে কেন যোগ দিমু?”

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)