আদানির নিয়ন্ত্রণে যাওয়া এনডিটিভির পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ ২ প্রতিষ্ঠাতার

তাদের সঙ্গে স্বতন্ত্র ৪ পরিচালকও পদত্যাগ করেছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2022, 05:49 AM
Updated : 31 Dec 2022, 05:49 AM

বিলিয়নেয়ার গৌতম আদানির প্রতিষ্ঠান সিংহভাগ শেয়ারের মালিক হওয়ার পর ভারতের নিউ দিল্লি টেলিভিশনের (এনডিটিভি) পরিচালনা পর্ষদ থেকে দুই প্রতিষ্ঠাতা প্রান্নয় রায় ও রাধিকা রায় পদত্যাগ করেছেন বলে জানিয়েছে গণমাধ্যমটি।

শুক্রবার এক বিবৃতিতে তারা জানায়, দুই প্রতিষ্ঠাতার পাশাপাশি স্বতন্ত্র ৪ পরিচালকও পদত্যাগ করেছেন; সবার পদত্যাগই ৩০ ডিসেম্বর থেকে কার্যকর হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নিয়ন্ত্রণাধীন দুই কোম্পানি আরআরপিআর হোল্ডিং ও বিশ্বপ্রধান কমার্শিয়ালের মাধ্যমে আদানি এন্টারপ্রাইজ এখন এনডিটিভির ৬৪ দশমিক ৭২ শতাংশের মালিক। তাদের আরও তিনটি চ্যানেল রয়েছে।

পরিচালনা পর্ষদ ছাড়লেও প্রান্নয় ও রাধিকা দুজনের প্রত্যেকেরই এনডিটিভির আড়াই শতাংশ শেয়ার থাকছে, বলা হয়েছে বিবৃতিতে।

“কোম্পানির মালিকানা বদলের কারণেই আমি পদত্যাগ করছি। আর কোনো কারণ নেই,” নির্বাহী কো-চেয়ারম্যান পদ ছেড়ে দেওয়ার কথা জানিয়ে কোম্পানিকে লেখা চিঠিতে এমনটাই বলেছেন প্রান্নয়।

বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী গৌতম আদানি এনডিটিভির নিয়ন্ত্রণ নিয়ে নিজেকে আরেক ভারতীয় বিলিয়নেয়ার মুকেশ আম্বানির মুখোমুখি দাঁড় করালেন। সাম্প্রতিক বছরগুলোতে আম্বানিও তার মিডিয়া সাম্রাজ্য বিস্তৃত করেছেন।

“এনডিটিভিকে বিশ্বমানের পরিকাঠামো এবং প্রতিভা দিয়ে আরও শক্তিশালী করতে এবং একটি সমৃদ্ধ বৈশ্বিক মাল্টি-প্ল্যাটফর্ম সংবাদ সংস্থায় রূপান্তরিত করার সুযোগ পেয়েছে আদানি গ্রুপ,” পৃথক এক বিবৃতিতে বলেছে বিলিয়নেয়ার গৌতমের কোম্পানি।  

আদানি গ্রুপ এনডিটিভি নিউজরুমকে শক্তিশালী করে একে বহুমুখী মাল্টিমিডিয়া প্ল্যাটফর্মে পরিণত করতে বিনিয়োগ করবে, বলেছে তারা।