বিপিজেএ সভাপতি হারুন, সম্পাদক নাফিজা

সরাসরি ভোটের নির্বাচনে সাজিদুল হক সর্বোচ্চ ৯২টি ভোট পেয়ে যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2022, 06:49 PM
Updated : 2 Sept 2022, 06:49 PM

বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) সভাপতি নির্বাচিত হয়েছেন ‘দৈনিক বাংলা’র হারুন আল রশীদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের নাফিজা দৌলা।

শুক্রবার বাংলাদেশ সংসদ ভবনের এলডি হলে সংগঠনের সাধারণ সভার পর ভোট অনুষ্ঠিত হয়।

ভোটে যুগ্ম সম্পাদক হিসেবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কাজী সাজিদুল হক, অর্থ সম্পাদক পদে জাগোনিউজের সিরাজুজ্জামান হেলাল এবং বণিক বার্তার জেসমিন মলি দপ্তর সম্পাদক নির্বাচিত হন।

এছাড়া পাঁচটি নির্বাহী সদস্য পদে আজমল হক হেলাল (সারাবাংলা ডটনেট), ইমরান হোসেন শেখ (বাংলা ট্রিবিউন), সামসুদ্দিন আহমেদ (ইত্তেফাক), ‍মুহাম্মদ সাইফুল্লাহ (ইউএনবি) ও মিজান রহমান (প্রতিদিনের সংবাদ) নির্বাচিত হন।

সরাসরি ভোটের এ নির্বাচনে সাজিদুল হক সর্বোচ্চ ৯২টি ভোট পেয়ে যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। ১৬৯ জন ভোটারের মধ্যে ভোট পড়ে ১৩৮টি।

এর আগে সহসভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মসিউর রহমান খান (সমকাল)।

সকালে এলডি হলে সভা উদ্বোধন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. শামসুল হক টুকু বক্তব্য দেন।

সভাপতি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরীর সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) মো. তারিক মাহমুদ।

সহকারী পরিচালক নুরুল আবছার ও সহকারী পরিচালক জ্যোতির্ময় গোলদার নির্বাচন কমিশনার এবং সহকারী পরিচালক তানজিনা তানিন নির্বাচন কমিশন সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক