০৯ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2024, 05:20 AM
Updated : 3 Feb 2024, 05:20 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে জনসম্মুখে বেশ রটনা রটতে পারে। কোনো জাতীয় দুর্ঘটনায় জড়িয়ে পড়বার সম্ভবনা আছে। বিদেশ ভ্রমণের মাধ্যমে লাভবান। দর্শন বা আধ্যাত্মিক ব্যাপারে আগ্রহ জাগবে। সপ্তাহের মাঝদিকে সহকর্মী ও ঊর্দ্ধতনরা তাদের পূর্ণ সহযোগিতার বিস্তার ঘটাবে। তাই অফিসের কাজে গতি লাভ করবে। কর্মে অভিনবত্ব তুলে ধরুন। সকল ক্ষেত্রে বিবেচনা করে তবেই কোনো স্থির সিদ্ধান্তে আগান। সপ্তাহের শেষদিকে পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন। ভালো কাজে সময় দিয়ে জীবনের অভূতপূর্ব পরিবর্তন আনতে পারবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে জনগনের সঙ্গে ঘনিষ্ট যোগাযোগ সংগঠিত হবে। কারও একটি জীবন আপনার জীবনের সাথে মিশে যেতে পারে। দীর্ঘ ভ্রমণের সময় বিপদের সম্ভাবনা। যৌথ উদ্যোগ ও অংশীদারিত্ব থেকে দূরে থাকুন। সপ্তাহের মাঝদিকে ভ্রমণ বিনোদন ও সামাজিকতা এ সময় আপনার কর্মসূচীতে থাকবে। কোনো বিদেশি আত্ময়ের কাছ থেকে পাওয়া উপহার আপনাকে খুশি করবে। এটি এমন একটি সময় যখন রোমান্টিক ভ্রমণে যেতে পারেন। সপ্তাহের শেষদিকে এমন কোনো কাজ কর্মে নিযুক্ত হোন যা উৎসাহব্যঞ্জক ও আপনাকে ভার মুক্ত রাখবে। কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে চাপমুক্ত থাকার চেষ্টা করুন। আর বিশ্রাম নেওয়ার প্রতি জোর দিন। যদি প্রয়োজন হয় তবে প্রতিষেধক ওষুধ নিন। যেহেতু আপনার রোগ প্রতিরোধ শক্তি কম থাকবে। পরিবারের সমস্যাগুলো আরও বেড়ে যাবে যদি পরিবারকে পুরোপুরি এড়িয়ে যান আর সময়টি পুরোপুরি ব্যবসা বা পেশার জন্য উৎসর্গ করেন। সপ্তাহের মাঝদিকে জীবজন্তু দংশনের আশঙ্কা রয়েছে। সাবধানে চলাফেরা করবেন। অনৈতিক ক্রিয়া কলাপপের সাথে জড়াবেন না যা অনেক সমস্যা বাড়াবে। সপ্তাহের শেষদিকে ভ্রমণের সুযোগ অন্বেষণ করা উচিত। দূরবর্তী স্থানে যাত্রা আরামদায়ক হবে না। তবে আপনাকে গুরুত্বপূর্ণ যোগাযোগ বানাতে সাহায্য করবে। কারও কারও জন্য এমন ক্লান্তিকর ও চাপ প্রমাণিত হবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনি এমন একজন খুঁজে পাবেন যিনি আপনার শখ ও সবচেয়ে অনন্য বাসনাগুলো আপনার সাথে ভাগ করে নিতে খুশি হবেন। এটাই আপনার উপলব্ধি করার জন্য উপযুক্ত সময় যে, দুশ্চিন্তা আপনার চিন্তা শক্তির প্রতিবন্দ্বী হচ্ছে। সপ্তাহের মাঝ দিকে ব্যবসায়ে প্রচুর লাভ নিশ্চিত। বিবাহিত জীবনের অনেক ভালোমন্দের পর প্রেমে একে অপরের জন্য সূবর্ণ সময় হবে। সপ্তাহের শেষদিকে খুব দুর্বলতার জন্য দীর্ঘ যাত্রা এড়ানোর চেষ্টা করুন। রাস্তা পার হওয়ার সময় সতর্ক থাকুন, বিশেষত লাল সিগনালগুলোতে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনি জমি ও যন্ত্রপাতি ক্রয় করবেন। যদি আপনি কোনো ডেটে যান তাহলে বিতর্কমূলক আলোচনা উত্থাপন করা এড়িয়ে চলুন। প্রেমের মানুষটি বিরক্ত হবেন যদি আপনি তার সাথে সময় না কাটান। সপ্তাহের মাঝদিকে বিশ্রাম ও শিথিলতার এই সময়গুলোকে উপহার ও আশীর্বাদ হিসেবে গ্রহণ করা উচিত। আর কোনো পরিস্থিতে এটি পাস করা উচিত নয়। সপ্তাহের শেষ দিকে বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে এ সময় বিষয়গুলোকে সত্যিই অবিশ্বাস্য দেখাবে। মানসিক সচ্ছতা ব্যবসায় অন্য প্রতিযোগিদের থেকে আপনাকে প্রাধান্য প্রদান করবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আত্মীয়দের সাথে দেখা করে আপনার সামাজিক বাধ্যবাধকতাগুলো পূরণ করতে পারেন। গৃহস্থালীর কাজ কর্মে নিজেকে নিয়োজিত রাখুন। কোনো পুরানো বন্ধু আপনাকে ফোন করে মধুর স্মৃতি ফিরিয়ে আনবে। সপ্তাহের মাঝদিকে শুধুমাত্র সুখ অনুভব করুন। ব্যস্ত রাস্তায় বুঝতে পারবেন যে আপনার প্রণয়ী সেরা। তাই ভালোবাসাপূর্ণ চকলেট খেতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনার হাসি বিষণ্নতার বিরুদ্ধে যন্ত্রণা দূর করার কাজ করবে। অসাবধানতা আপনাকে অসুস্থ করতে পারে। খাওয়া ও পান করার সময় সাবধান হোন। যতটা সম্ভব বিশ্রাম নিন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে অর্থণৈতিক সমস্যার চিন্তায় আপনাকে বেশ ‍কিছু সময় দিতে হতে পারে। হয়ত বেড়াতে যেতে পারেন। বা আত্মীয়-জ্ঞাতিদের সঙ্গে সম্পর্কিত কোনো ব্যাপারে জড়িয়ে পড়তে পারেন। সপ্তাহের মাঝদিকে সংসারে বা বাসগৃহে নতুন মানুষের আগমন ঘটবে। অবস্থা বা পরিবেশ এমন কিছু পরিবর্তন দেখা দেবে যা আপনার পূর্ব পরিকল্পনার কিছু ওলট পালট করবে। সপ্তাহের শেষদিকে সামাজিক উৎসব ও আমোদ আহ্লাদে বেশ সক্রিয়ভাবে যোগ দিবেন। কারও নতুন প্রেমের সম্পর্ক উঁকি দিতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ব্যক্তিত্বের বিকাশ ঘটবে। অনেক অভিজ্ঞতা হবে। কোনো কিছু পরিবর্তন ঘটাতে ব্যগ্র হবেন। আয়ের অংক খুবই ওঠানামা করবে। আর্থিক ক্ষেত্রে কোনো পরিবর্তনের জন্য সবসময় প্রস্তুত থাকবেন। সপ্তাহের মাঝদিকে স্থান পরিবর্তন বা ভ্রমণের চিন্তাতেই অনেক সময় ব্যয় করবেন। অধ্যায়ন বা মননশীল কাজকর্মের চর্চায় এটি বেশ ভালো সময়। সপ্তাহের শেষদিকে রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতদের সম্পত্তি সংক্রান্ত ব্যবসায় উন্নতি ও অবিশ্বাস্য লাভবান হতে পারেন। বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে ব্যয় বৃদ্ধির কারণে সাংসারিক অশান্তি দেখা দিতে পারে। এমনকি মনের ভুলেও কোনোভাবে ক্ষতি হতে পারে। মনের শক্তি ধৈর্য্য ও সহিষ্ণুতা আপনার কোনো উদ্দেশ্য সিদ্ধির অনুকূলে হতে পারে। সপ্তাহের মাঝদিকে তাড়হুড়া করে সিদ্ধান্ত নেবেন না। বিশেষ করে আর্থিক লেনদেনের ক্ষেত্রে। ওষুধপত্র ও রাসায়নিক দ্রব্যাদির ব্যবসায়ে প্রচুর লাভ হবে। সপ্তাহের শেষদিকে যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে। এমনকি ভ্রমণের সময় প্রেমের ক্ষেত্রে প্রশস্ত করতে পারে। মনের মানুষটি কাছে পেতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের ‍শুরুতে বিদেশ যাত্রায় প্রবাসী আত্মীয়ের সহায়তা পেতে পারেন। সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারেন। প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। আয় ব্যয়ের সাথে সমতা রক্ষা করা মুশকিল হতে পারে। সপ্তাহের মাঝদিকে অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। ক্রমাগত ইতিবাচক কাজকর্ম ও চিন্তা পুরষ্কৃত হতে পারে। সপ্তাহের শেষদিকে আর্থিক উন্নতি ঘটতে পারে। তাই নতুন কোনো আর্থিক পরিকল্পনা করতে পারেন। শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। কথাবার্তায় সংযমের প্রয়োজন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার সমস্ত সমস্যা যা এতদিন জর্জরিত করেছিল তা অদৃশ্য হয়ে যাবে। কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। সামাজিক ও ভালোবাসাময় জীবনে অনেক উৎসাহ পাবেন। আপনি পরোপকার কাজে মানসিক শান্তি আর আরাম পাবেন। সপ্তাহের মাঝদিকে আপনার জন্য খুব একটা উচ্চ ক্ষমতা সম্পন্ন সময় নয়। আপনি ছোট ছোট বিষয়েই বিরক্ত হতে পারেন। তবে এই সময় আপনার পক্ষে উপকারী ও ভাগ্যবান প্রমাণিত হওয়ার জন্য নিশ্চিত। আপনার দৃঢ় সংকল্পতা ও দক্ষতা লক্ষণীয় হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে ভ্রমণ বিনোদন ও সামাজিকতা এ সময় আপনার কর্মসূচীতে থাকবে। পেশাদার ক্ষেত্রেটি শক্তিশালী পরিচিতির সাথে ছড়িয়ে পড়বে। কাজের চাপ থেকে নিজেকে শান্ত করার জন্য যথেষ্ট সময় নাও পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে সামাজিক ক্রিয়াকলাপ মজাদার হবে। প্রেমের জীবন গতিশীল হবে। প্রচুর আকর্ষণীয় আমন্ত্রণ পাবেন আর একটি আকস্মিক উপহারও আপনার জন্য আসতে পারে। সপ্তাহের শেষ দিকে খুব একট লাভদায়ক সময় নয়। কাজেই টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন। অবাস্তব পরিকল্পনার ফল অর্থের অভাব দেখা দিতে পারে। প্রেমের ব্যথা অনুভব করবেন।

আরও পড়ুন

Also Read: ২০২৪ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

Also Read: ২০২৪ সালের অর্থ-ভাগ্য