ডেঙ্গু নিয়ে আরও ২৬৭ জন হাসপাতালে

এইডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত এক দিনে আরও ২৬৭ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2021, 01:00 PM
Updated : 26 August 2021, 01:00 PM

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা কমেছে। এর আগের দিন বুধবার ২৭৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনো ডেঙ্গু রোগীর মৃত্যুর তথ্যও আসেনি স্বাস্থ্য অধিদপ্তরে।

অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২১৭ জন নতুন রোগী ভর্তি হয়েছে। ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে আরও ৫০ জন।

এ নিয়ে অগাস্ট মাসের প্রথম ২৫ দিনে ৬ হাজার ৪৬২ জন রোগী হাসপাতালে এসেছে ডেঙ্গুর চিকিৎসা নিতে, যাদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ জনের।

বর্তমানে হাসপাতালগুলোতে ভর্তি রয়েছে ১ হাজার ৯০ জন ডেঙ্গু রোগী, যাদের ৯৬৫ জনই ঢাকা মহানগরীর। অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১২৫ জন।

দেশে এ বছর চিকিৎসা নেওয়া ৯ হাজার ১২০ জন ডেঙ্গু রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ৯৮৮ জন। আর মৃত্যু হয়েছে ৪০ জনের।

মহামারীর মধ্যে এবার এ মৌসুমে জুলাই থেকে উদ্বেগ বাড়াতে থাকে ডেঙ্গু। গত মাসে ২ হাজার ২৮৬ জন রোগী চিকিৎসা নিতে আসেন, মৃত্যু হয় ১২ জনের।

২০১৯ সালে বাংলাদেশে ডেঙ্গু মারাত্মক আকার ধারণ করায় এক লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছিলেন। পরের বছর তা অনেকটা কমে আসায় হাসপাতালগুলো ১ হাজার ৪০৫ জন ডেঙ্গু রোগী পেয়েছিল।