ঢাকায় বসেছে স্বাস্থ্য বিষয়ক তিনটি আন্তর্জাতিক প্রদর্শনী

স্বাস্থ্য বিষয়ক ও চিকিৎসায় ব্যবহার‌্য সরঞ্জাম নিয়ে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিনটি আন্তর্জাতিক প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2018, 03:22 PM
Updated : 3 May 2018, 03:22 PM

প্রদর্শনীর উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, “এই প্রদর্শনী বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে একটি বড় সম্ভাবনা। এর মাধ্যমে আমরা উন্নত বিশ্বের স্বাস্থ্য খাতের নতুন নতুন প্রযুক্তি ও সেবার সাথে পরিচিত হতে পারব এবং নিজেদের সেভাবে প্রস্তুত রাখতে পারব।”

সেমস গ্লোবাল আয়োজিত ১১তম মেডিটেক্স বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো, চতুর্থ বাংলাদেশ ক্লিনিকাল ল্যাব এক্সপো ও তৃতীয় ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো চলবে তিনদিন।

আইসিসিবির তিনটি হলে ১৭০টি স্টলে প্রদর্শিত হচ্ছে মেডিকেল, সারজিক্যাল, হেলথ কেয়ার এবং ক্লিনিক্যাল ও ফার্মাসিউটিক্যাল ল্যাব ইকুইপমেন্ট। এছাড়াও হেলথ ট্যুরিজম ও সার্ভিস উপকরণের জন্যও থাকছে আয়োজন।

প্রদর্শনীর পাশাপাশি সেমস গ্লোবাল, এআইএমএস ল্যাব- ইউআইইউ ও সিএমইডি হেলথ যৌথভাবে বৃহস্পতিবার আয়োজন করেছে কয়েকটি সেমিনারের।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সেলিনা বেগম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক প্রীতি চক্রবর্তী।  

প্রদর্শনীতে ১৮টি দেশের ১২০টি কোম্পানি অংশ নিচ্ছে। প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে।