সিসিমপুর দুরন্ত টিভিতে আরও ৪ বছর

দুরন্ত টিভির সঙ্গে নতুন চুক্তি করেছে সিসেমি ফাউন্ডেশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 03:25 PM
Updated : 16 Jan 2023, 03:25 PM

জনপ্রিয় শিশুতোষ সিরিজ সিসিমপুর আরও চার বছর দুরন্ত টিভিতে সম্প্রচারিত হবে। ইউএসএআইডি- বাংলাদেশের আর্থিক সহযোহিতায় নির্মিত সিসিমপুর ২০১৯ সাল থেকে সপ্তাহের প্রতিদিন দুরন্ত টেলিভিশনে প্রচারিত হয়ে আসছে।

সোমবার সিসিমপুর কার্যালয়ে সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের সঙ্গে দুরন্ত টেলিভিশনের মধ্যে নতুন চুক্তি সই হয়।

এই চুক্তির ফলে শিশুদের বিনোদন ও শিক্ষামূলক অনুষ্ঠান সিসিমপুর আগামী চার বছর দুরন্ত টিভিতে প্রতিদিন সম্প্রচারিত হবে।

সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম এবং দুরন্ত টেলিভিশনের পরিচালক অভিজিৎ চৌধুরী চুক্তিপত্রে সই করেন। এসময় সিসেমি ওয়ার্কশপের প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ ইয়াংউড, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শ্যারি রোজেনফেল্ড, প্রধান গবেষণা কর্মকর্তা এলিসন ব্রায়ান্ট এবং ইউএসএআইডি-বাংলাদেশের শিক্ষা উপদেষ্টা সুদেব কুমার বিশ্বাস এসময় উপস্থিত ছিলেন।

ইউএসএআইডি-বাংলাদেশের আর্থিক সহায়তায় গত ১৮ বছর ধরে সিসিমপুর নির্মিত হয়ে আসছে, যা বর্তমানে বাংলাদেশের শিশু এবং অভিভাবকদের কাছে জনপ্রিয় এক অনুষ্ঠান। টেলিভিশন কার্যক্রমের পাশাপাশি সিসিমপুরের ডিজিটাল এবং বিদ্যালয়ভিত্তিক কার্যক্রমও অব্যাহত আছে। বর্তমানে সিসিমপুর দেশের ২৫০টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উন্নয়নে কাজ করছে।

২০২২ সালে শিশুতোষ অনুষ্ঠানের জন্য বিশ্বজুড়ে সমাদৃত কিডস্ক্রিন অ্যাওয়ার্ড অর্জন করেছে সিসিমপুর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক