এবার শাহরুখ বনাম সালমান

নির্মাতা আদিত্য চোপড়ার সৌজন্যে সালমান খান ও শাহরুখ খানের বন্ধুত্বের ‘সর্বনাশ’ হতে চলেছে

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2023, 05:59 AM
Updated : 17 Feb 2023, 05:59 AM

বলিউডে আগামীতে একটি সিনেমায় ফের একসঙ্গে দেখা যাবে সালমান খান ও শাহরুখ খানকে; তবে এবারে আর ‘পাঠান’ সিনেমার মত বন্ধু হয়ে নয়, পর্দায় দুই খান হাজির হবেন একে অপরের প্রতিদ্বন্দ্বী হয়ে।

পিংকভিলা জানিয়েছে, শাহরুখ ও সালমানকে প্রতিদ্বন্দ্বী করার পরিকল্পনা নিয়েছেন নির্মাতা আদিত্য চোপড়া। তিনি প্রযোজনা সংস্থা যশরাজ ফ্লিমসের ‘স্পাই ইউনিভার্সের’ পরবর্তী সিনেমায় দুই নায়ককে নিয়ে এই ফন্দি এঁটেছেন।

তার সঙ্গে আছেন গল্পকার শ্রীধর রাঘবন, যিনি যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের গল্পগুলোর মূল মেন্টরের দায়িত্ব পালন করছেন।

শাহরুখ খানের প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠানে’ দেখা যায় বিপদে পড়া শাহরুখকে উদ্ধারে নাটকীয় আবির্ভাব ঘটে সালমানের। দুই খানের অফস্ক্রিন বন্ধুত্ব অনস্ক্রিনে দেখতে পেয়ে মুগ্ধ তাদের ভক্তরা। কিন্তু আদিত্যর সৌজন্যে পর্দায় সেই বন্ধুত্বের ছেদ ঘটতে চলছে।

নতুন সিনেমায় দেখা যাবে ভাইজান শাহরুখকে আর উদ্ধার করছেন না, বরং তারা একে অপরের বিরুদ্ধে লড়াইতে মত্ত। সিনেমায় অ্যাকশন হিরো হয়ে থাকছেন হৃত্বিক রোশানও।

‘স্পাই ইউনিভার্স’ তাদের ‘টাইগার থ্রি’ সিনেমা প্রায় শেষ করে এনেছে। এরপরই সালমান ও শাহরুখের নতুন রসায়নে ব্যস্ত হওয়ার কথা রয়েছে যশরাজ ফিল্মসের। আপাতত সিনেমার চিত্রনাট্য লেখার কাজ এগিয়ে নেওয়া হচ্ছে।

এদিকে শাহরুখ তার পরবর্তী সিনেমা ‘জওয়ান’ নিয়ে ব্যস্ত। আর সালমান তড়িঘড়ি করে সারছেন তার মুক্তি প্রতীক্ষিত ‘কিসি কা ভাই কিসি কা জান’ সিনেমার কাজ।

যশরাজ ফিল্মসের এই স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে এ পর্যন্ত চারটি সিনেমা মুক্তি পেয়েছে। সবগুলোই ব্লকবাস্টার হিট।

২০১২ সালে ‘এক থা টাইগার’ দিয়ে এই ফ্র্যাঞ্চাইজির সূচনা হয়। এরপর একে একে আসে ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ওয়ার’ ও ‘পাঠান’।