রাজশাহীতেও চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স

শুক্রবার শাখাটি উদ্বোধন হবে, শনিবার থেকে সিনেমা দেখা যাবে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 12:40 PM
Updated : 11 Jan 2023, 12:40 PM

ঢাকা ও চট্টগ্রামের পর রাজশাহীতে যাত্রা শুরু করছে স্টার সিনেপ্লেক্স।

দেশের উত্তরাঞ্চলের বিভাগীয় শহরটির বাসিন্দারা সর্বাধুনিক প্রযুক্তির সাউন্ড সিস্টেম, বিশাল পর্দাসহ আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত প্রেক্ষাগৃহে এখন সিনেমা দেখতে পাবেন।

আগামী শুক্রবার রাজশাহীতে স্টার সিনেপ্লেক্স উদ্বোধন হবে। শনিবার থেকে দর্শকরা সিনেমা দেখতে পারবেন।

রাজশাহীর বুলনপাড়া আই বাঁধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে একটি হল নিয়ে নির্মিত এই সিনেপ্লেক্সে আসন সংখ্যা ১৭২টি।

উদ্বোধন অনুষ্ঠানে বিনোদন জগতের তারকারাসহ রাজশাহীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল জানিয়েছেন।

তিনি গ্লিটজকে বলেন, “পর্যায়ক্রমে আমরা অনেকগুলো মাল্টিপ্লেক্স নির্মাণ করব। দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। আমরা বিশ্বাস করি, হারানো ঐতিহ্য আবার ফিরে আসবে।”

পরিবার-পরিজন নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার সুস্থ পরিবেশ আবার তৈরি হবে বলে তার বিশ্বাস।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, “রাজশাহী দেশের ঐতিহ্যবাহী একটি শহর। এখানে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন, যারা স্টার সিনেপ্লেক্সের মতো একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন।

“অনেকেই বিভিন্ন মাধ্যমে আমাদের কাছে দাবি জানিয়েছেন। সেই দাবি পূরণের কাজটি করতে পেরে আনন্দিত। আমরা চেষ্টা করছি স্টার সিনেপ্লেক্সকে দেশব্যাপী ছড়িয়ে দিতে, যাতে সারা দেশের মানুষ বিশ্বমানের সিনেমা হলে সিনেমা দেখার সুযোগ পান।”

রাজশাহী শহরে নব্বইয়ের দশক পর্যন্ত সাতটি সিনেমা হল ব্যাপক জনপ্রিয় ছিল। কিন্তু ২০১০ সালের পর চলচ্চিত্রের দুরবস্থা শুরু হলে বন্ধ হতে থাকে হলগুলো।

সবশেষ ২০১৮ সালে বন্ধ হয় উপহার সিনেমা হলটি। একের পর এক সিনেমা হল বন্ধ হওয়ায় একেবারেই হলশূন্য হয়ে পড়ে শহরটি। সেই শূন্যতা কাটিয়ে আবারও হলমুখী হবেন রাজশাহী জেলার সিনেমাপ্রেমী মানুষেরা-এমনটাই আশা সিনেপ্লেক্স কর্তৃপক্ষের।

২০০৪ সালের ৮ অক্টোবর ঢাকার বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে এর ঢাকায় ৫টি ও চট্টগ্রামে ১টি শাখা রয়েছে। এছাড়া ঢাকার উত্তরা এবং বগুড়ায় নতুন শাখার নির্মাণকাজ চলছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক