অ্যানিমাল-এর সাফল্য ববির কাছে ‘স্বপ্নের মত’

দীর্ঘসময় তার হাতে কোনো কাজ ছিল না। হতাশা-ব্যর্থতার গ্লানিতে মদে ডুবে গিয়েছিলেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2023, 07:54 AM
Updated : 4 Dec 2023, 07:54 AM

বলিউডে মুক্তি পাওয়া অ্যানিমাল সিনেমায় ‘খুনে’ রাণবীর চমক দেখালেও আলোচনার অন্যতম জায়গা দখল করে নিয়েছেন খল চরিত্রের অভিনেতা ববি দেওল।

আনন্দবাজার লিখেছে, রাণবীর এই সিনেমায় নিজেকে ‘উজাড়’ করে দিলেও, অভিনেতা হিসেবে নিজেকে যদি কেউ এখানে মেলে পুরোপুরি ধরে থাকেন, তাহলে তিনি ধর্মেন্দ্রপুত্র ববি দেওল।

তিন ঘণ্টা ৩৫ মিনিটের এ সিনেমায় ববিকে দেখা গেছে ২০ মিনিট, সংলাপ নেই বললেই চলে। কিন্তু তাতেই ববি ‘কামাল’ করেছেন বলে মনে করছেন সিনে বিশ্লেষকরা।

ববি নিজেকে আলোচনায় এনেছিলেন সিনেমার ট্রেইলার প্রকাশের পর থেকেই। গত শুক্রবার সিনেমা মুক্তির দিন হলে দর্শকদের সঙ্গে বসে আ্যানিমাল দেখেছেন ববি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, গাড়িতে বসে রয়েছেন ববি। তার ছবি তুলতে ঘিরে ধরেছেন আলোকচিত্রীরা।

এক আলোকচিত্রী তখন বলেন, “অ্যানিম্যাল দারুণ হয়েছে।“

ববি তখন গাড়ি থেকে নেমে হাতজোড় করে বলেন, “অনেক ধন্যবাদ। ঈশ্বর মঙ্গলময়। এই সিনেমার জন্য অনেক ভালবাসা পাচ্ছি। মনে হচ্ছে স্বপ্ন দেখছি।“

বলতে বলতেই কেঁদে ফেলেন ববি।

কিছুদিন আগে নির্মাতা করণ জোহরের শো ‘কফি উইথ করণে’ গিয়ে এই অভিনেতা বলেছেন, দীর্ঘসময় তার হাতে কোনো কাজ ছিল না। হতাশা-ব্যর্থতার গ্লানিতে মদে ডুবে গিয়েছিলেন।

করণের শোতে ববির ভাষ্য ছিল, ওটিটিতে ক্রাইম সিরিজ ‘আশ্রম’ এ ফের ক্যারিয়ারের দিশা খুঁজে পান তিনি। তবে অ্যানিম্যাল তাকে নতুন করে ‘সাফল্যের স্বাদ’ দিয়েছে।

সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত অ্যাকশন ঘরানার সিনেমা ‘অ্যানিমাল’ এ দক্ষিণী অভিনেত্রী রাশমিকা মানদানার সঙ্গে জুটি বেঁধেছেন রাণবীর। ববি ছাড়াও এ সিনেমায় রাণবীরের সঙ্গে আরেক প্রধান চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর।

১ ডিসেম্বর মুক্তির পর বক্স অফিস থেকে ১১৫ কোটি রুপি আয় করেছে ‘অ্যানিমাল’। এর মধ্যে কেবল ভারত থেকেই এসেছে ৬১ কোটি রুপি, যা চলতি বছরের শুরুর দিকে মুক্তি পাওয়া ‘পাঠান’ এর চেয়ে বেশি।