‘বোধ’ আসছে

অমিতাভ রেজা চৌধুরীর এই ওয়েব সিরিজে আফজাল হোসেনকে দেখা যাবে একজন অবসরপ্রাপ্ত বিচারকের ভূমিকায়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2022, 05:23 AM
Updated : 27 Oct 2022, 05:23 AM

বিচার ব্যবস্থার প্রতি অগাধ আস্থা রাখা এক বিচারকের জীবন বদলে যায় তার অবসরের পর। পরিবর্তিত পরিস্থিতিতে তিনি আস্থা হারান বিচারের প্রতি। নতুন করে সত্যের অনুসন্ধান শুরু করা সেই বিচারপতির গল্প নিয়ে নির্মিত ওয়েব সিরিজ ‘বোধ’ নিয়ে আসছেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী।

বুধবার সন্ধ্যায় অনলাইন এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম হইচই প্রকাশ করেছে ‘বোধ’ এর ট্রেইলার।

প্রায় আড়াই মিনিট দৈর্ঘ্যের ট্রেইলারে দেখা যায় অবসরে যাওয়া বিচারপতি আলমগীর হোসেনের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে দুঃস্বপ্ন দেখে। স্বপ্নে তিনি ঘুরেফিরে এক যুবককেই নানা চরিত্রে নানা ঘটনায় দেখতে পান, যাকে তিনি একটি মামলায় নয় বছর আগে সশ্রম কারাদণ্ড দিয়েছিলেন।

ওই যুবকের বিচার সঠিক হয়েছিল কি না সেই প্রশ্ন ধীরে ধীরে জাগ্রত হয় আলমগীর হোসেনের ভেতরে। মেয়েকে সঙ্গে নিয়ে তিনি নামেন সত্যানুন্ধানে।

গল্পের এমন বুনন নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা অমিতাভের ‘বোধ’ মুক্তি পাবে আগামী ৪ নভেম্বর।

‘বোধ’ সিরিজে অবসরপ্রাপ্ত বিচারপতি আলমগীর হোসেনের চরিত্রে অভিনয় করেছেন একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী আফজাল হোসেন। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন বর্ষীয়ান অভিনয়শিল্পী দিলারা জামান।

অন্যান্য চরিত্রে কাজ করেছেন রুনা খান, অর্চিতা স্পর্শিয়া, সারা আলম, রওনক হাসান, খায়রুল বাসার, সাঈদ বাবু, শাহজাহান সম্রাটসহ আরও কয়েকজন শিল্পী।

কাজ নিয়ে ‘সন্তুষ্ট’ অমিতাভ রেজা চৌধুরী বলেন, “এই সিরিজে যারা কাজ করেছেন, তারা সবাই পরীক্ষিত অভিনয়শিল্পী। তারা যে শুধু দারুণ অভিনয়শিল্পী তাই নয়, তাদের সাথে আমার সম্পর্কও বন্ধুত্বপূর্ণ। আমি তাদের নিয়ে কাজ করতে পেরেছি এটাই আমার সবচেয়ে বড় প্রাপ্তি। তাদের পারফরমেন্স আমার প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। আমি আশাবাদী যে বোধ সিরিজটি দর্শকদের ভালো লাগবে।”

সিরিজটির চিত্রনাট্য লিখেছেন রফিকুল ইসলাম পল্টু ও জাহিন ফারুক আমিন। চিত্র-নির্দেশনায় ছিলেন তুহিন তামিজুল এবং সংগীত নির্দেশনায় ছিলেন আরাফাত মহসীন নিধি। প্রযোজনা করেছে হাফ স্টপ ডাউন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক