প্রথমবার ভিকির সঙ্গে চঞ্চল, ঈদে আসছে ওয়েব সিরিজ ‘রুমি’

প্রথমে ভয় কাজ করছিলো,  একজন অভিনেতা হিসেবে আমার কাজে তাকে অভিনয় করাব। আমাদের রসায়ন কেমন হয় সেটা নিয়ে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 03:14 PM
Updated : 25 March 2024, 03:14 PM

‘পুনর্জন্ম’, ‘দ্য সাইলেন্স’র মত ভিন্নধর্মী গল্প নিয়ে কাজ করার জন্য সুনাম আছে নির্মাতা ভিকি জাহেদের। এবারের ঈদেও দর্শকদের জন্য ওয়েব সিরিজ নিয়ে আসছেন এই নির্মাতা। যে নির্মাণে ভিকির সঙ্গী হয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

ভিকির নতুন ওয়েব সিরিজের নাম ‘রুমি’। এই পরিচালকের সঙ্গে চঞ্চলের কাজও এই প্রথমবার। সিরিজে ‘রুমি’ হয়েছেন চঞ্চল।

সিরিজের গল্প ও চিত্রনাট্য লিখেছেন ভিকি নিজেই। রূপগঞ্জ, গাজীপুরের ভাওয়াল, ঘোড়াশাল, গুলশান, ধানমন্ডিসহ ঢাকার বিভিন্ন জায়গায়  শুটিং হয়েছে।

আফসোস হচ্ছিল, এতদিন কেন কাজ হয়নি!

সিরিজটির গল্প, শুটিং করার অভিজ্ঞতা নিয়ে গ্লিটজের কথা হয় নির্মাতা ভিকির সঙ্গে। 

‘রুমি’র জন্য চঞ্চলকে ‘বিশাল ব্যাপার’ জানিয়ে ভিকি বলেন, “আমি তার (চঞ্চল) ভক্ত। উনার সঙ্গে কাজ করার ইচ্ছা অনেকদিন। কিন্তু আমরা দুইজন দুই ঘরানার কাজ করি। এছাড়া ওনার সঙ্গে আলাপ-পরিচয়ও ছিলনা। তাই কাজ শুরুর পর প্রথমে একটা ভয় ছিল। কারণ উনি অনেক বড় শিল্পী আমি এত জুনিয়র। তবে প্রথম দিনই সেই ভয় কেটে যায়। এছাড়া প্রি-প্রোডাকশনের যে কাজগুলো ছিল সেসব করতে গিয়েও জড়তা কাটে।”

ভিকির মতে, চঞ্চল একজন ‘কাজ অন্তঃপ্রাণ মানুষ’।

“নিজের সর্বোচ্চ উজাড় করে দেন। উনার আরেকটি দারুণ গুণ হল গল্পের জন্য পুরো টিমকেই সাহায্য করে। শুধু নিজে অভিনয় করে চলে গেলেন তেমনটা নয়। অন্য সহশিল্পীদের কাজটি কেমন হচ্ছে সেগুলোতেও নজর দিয়েছেন। আমরা অনেক আলোচনা করে পরামর্শ নিয়ে কাজটি করেছি। উনার সঙ্গে কাজ করা খুবই কম্ফোর্টেবল। আমার আফসোস হচ্ছিল এতোদিন পর কেন কাজ হচ্ছে আগে কেন হয়নি।”

‘রুমি’ থ্রিলারধর্মী সিরিজ হলেও গতানুগতিক নয় বলে ভিকি জানান।

তিনি বলেন, “এই সিরিজে কমেডি, ড্রামার সঙ্গে ফিলোসোফিক্যাল দিক রয়েছে। সিরিজে রুমি চরিত্রটি যেকোনো রহস্যের সমাধান করতে পছন্দ করে, চেষ্টা করে কোনো সমস্যা হলে সেটির ভেতরের ধাঁধা খুঁজে বের করতে। তবে তিনি প্রফেশনাল গোয়েন্দা নন। জীবনের অনেক চড়াই-উৎরাই পাড়ি দেওয়া মনোস্তাত্ত্বিক একটা যাত্রার এই চরিত্রের চলাচল।”

চঞ্চলকে বেছে নেওয়ার কারণ জানতে চাইলে গ্লিটজকে ভিকির উত্তর, “চঞ্চল ভাই একজন ভার্সেটাইল অভিনেতা। আমার কাছে মনে হয়েছিল রুমি চরিত্রটি চঞ্চল ভাইয়ের সঙ্গে খুব ভালো যায়। ভাইকে ফিলোসফিক্যালি খুবই রিচ মনে হয়েছে।”

চিত্রনাট্য লেখার সময় রুমির সঙ্গে চঞ্চলের ব্যক্তিত্বের মিল আছে বলে মনে হয়েছিল ভিকির।

নির্মাতা ‘রুমি’কে তার ক্যারিয়ারের ভিন্ন ধরনের কাজ বলে মনে করেন।

“এই সিরিজে আমি অনেক ইউনিক এক্সপেরিমেন্ট করেছি। এমন এমন কিছু দৃশ্যের শুটিং হয়েছে যেগুলো মনে হয় না খুব বেশি একটা এ দেশে হয়েছে। সব মিলিয়ে আমি খুবই এক্সাইটেড।”

চঞ্চল ছাড়া আরও অভিনয় করেছেন আবদুন নূর সজল, রিকিতা নন্দিনী শিমু, দীপা খন্দকার।

ঈদের আগের দিন ওটিটি প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পাবে ‘রুমি’।