ঢাবির নবীনবরণ কনসার্টে আসছে ফসিলস ও চন্দ্রবিন্দু

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে কনসার্ট শুরু হবে শুক্রবার বিকেল ৩টায়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2023, 03:18 PM
Updated : 7 Dec 2023, 03:18 PM

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে গান শোনাতে আসছে কলকাতার দুই জনপ্রিয় ব্যান্ড 'ফসিলস' ও 'চন্দ্রবিন্দু'।

পাশাপাশি দেশের দুই জনপ্রিয় ব্যান্ড 'ওয়ারফেজ' ও 'আভাস'সহ বেশ কয়েকজন সংগীতশিল্পী অংশ নেবেন এ কনসার্টে।

'স্মার্ট বাংলাদেশ স্মার্ট ক্যাম্পাস' শিরোনামে শুক্রবার এ কনসার্টের আয়োজন করেছে ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে কনসার্ট শুরু হবে বিকেল ৩টায়।

তারুণ্যের এই মিলনমেলায় শিক্ষার্থীদের আমন্ত্রণ জানিয়ে ছাত্রলীগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, "দেশব্যাপী শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও শিক্ষার বিস্তারে সবসময় অগ্রণী ভূমিকা রেখেছে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যুগের সাথে তাল মিলিয়ে শিল্প-সংস্কৃতির প্রসার বৃদ্ধির জন্য বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক তৎপরতা এবং সেই আলোকে উদ্যোগী ভূমিকা সাংস্কৃতিক অঙ্গনে আশা জাগানিয়া এক অধ্যায়।

“তরুণ শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা, অবিনাশী মুজিব আদর্শের চর্চা, নেতৃত্ব বিকাশের ভিত গড়ে দিতে আমাদের আলোর মিছিলের ধারাবাহিক যাত্রা সবসময়ই জাতির জন্য এক প্রেরণার প্ল্যাটফর্ম।"

ছাত্রলীগ বলছে, "ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অ্যাকাডেমিক ক্যালেন্ডার মেনে প্রতি বছর অভ্যাগত নবীনদের পদচারণা সুন্দরতম একটি বিষয়। নবীনদের নতুন দিনের যাত্রা রাঙিয়ে দিতে এবং সুন্দরের পথে গমনপথ ত্বরান্বিত রাখতে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের আয়োজনটি রীতিমত তারুণ্যের দীপ্তিময় উচ্ছ্বাসে পরিণত হবে।"