গডজিলা-কংয়ের নতুন দ্বৈরথ ঢাকার পর্দায়

শুক্রবার আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 08:57 AM
Updated : 28 March 2024, 08:57 AM

গডজিলা ও কংয়ের রসায়ন সিনেমাপ্রেমী দর্শকদের কাছে অনেক আগে থেকেই জনপ্রিয়। এই দুই চরিত্র আবার একসঙ্গে আসছে ঢাকার পর্দায়।  

শুক্রবার আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও ছবিটি মুক্তি পাবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। 

সবশেষ ২০২১ সালে ‘গডজিলা ভার্সেস কং’ সিনেমায় মনস্টার জগতের দুই মহারথী কিং কং এবং গডজিলার দ্বৈরথ দেখা যায়। মহামারীর মধ্যেও চলচ্চিত্রটি দর্শকদের দারুণ সাড়া পেয়েছিল। 

আগের পর্বের সাফল্যের পথ ধরে এবারের সিনেমাও পরিচালনা করেছেন অ্যাডাম উইনগার্ড। এবারও আগের চরিত্রে দেখা যাবে রেবেকা হল, ব্রিয়ান টাইরি ও কেলি হটলকে। তাদের সঙ্গে নতুন যোগ হয়েছেন ড্যান স্টিভেনস এবং ফালা চেন হপ। 

একজন অরণ্যসঙ্কুল নির্জন দ্বীপের বাসিন্দা, আর অন্যজন প্রশান্ত মহাসাগরের গভীর তলদেশ থেকে উঠে আসা প্রাগৈতিহাসিক চেহারার দানব। একজন থাকে স্কাল আইল্যান্ড নামের এক রহস্যময় দ্বীপে। অন্যজন মহাসাগরের জলরাশির তলায়। 

গেল ডিসেম্বরে ওয়ার্নার ব্রাদার্সের ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘গডজিলা এক্স কং দ্য নিউ এম্পায়ার’-এর ট্রেইলার। এরপরই রীতিমত হুমড়ি খেয়ে পড়ে দর্শক।  

মুক্তির ২৪ ঘন্টা না যেতেই ৮ মিলিয়ন দর্শক ট্রেইলারটি দেখে ফেলে। ট্রেইলারের শুরুতেই দেখা যায় পিরামিডের পাশে মাটি ফুঁড়ে প্রকাণ্ড এক হাত উঠে আসে। 

এ সিনেমা টাইটানদের ইতিহাস, তাদের উৎস, স্কাল আইল্যান্ড এবং তার বাইরের রহস্যগুলো তুলে ধরবে। সাথে দেখানো হবে পৌরাণিক যুদ্ধ, যার মাধ্যমে এই প্রাণীর সৃষ্টি হয় এবং তারা মানবজাতির সাথে যুক্ত হয়।