হিরানির চোখে শুটিং সেটে শাহরুখ যেমন

নির্ধারিত সময়ে শুটিং সেটে হাজির থাকেন শাহরুখ, রসিকতায় মাতিয়ে রাখেন অন্যদের।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 01:26 PM
Updated : 26 Feb 2023, 01:26 PM

‘পাঠান’র পর বলিউড তারকা শাহরুখ খানের ভক্তরা তাকিয়ে আছেন তার ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’ সিনেমার দিকে। তাই নতুন সিনেমা দুটি নিয়ে যে কোন খবরই লুফে নেন দর্শকরা। বছরের শেষে মুক্তি পেতে যাওয়া ‘ডাঙ্কি’ নির্মাতা রাজকুমার হিরানি সেইসব দর্শকদের জানালেন শুটিং সেটে শাহরুখ আসলে কেমন।

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাত্কারে চলচ্চিত্র নির্মাতা হিরানি বলেন, শাহরুখ ভক্তরা জানলে অবাক হবেন যে শুটিংয়ে ‘অনটাইমে’ শাহরুখের হাজির থাকা যেন তার একটি ‘রোগ’; সেই সময়টি সকাল ৭টাও হোক না কেন, তাতে তার কোনো সমস্যা নেই।

“শাহরুখ একজন মজার এবং রসিক মানুষ। তবে নিজের আচরণ ও কথাবার্তার উপরে তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।”

নির্মাতা জানান, শাহরুখ ঠিক করেছেন যে তাকে (হিরানি) পার্টিতে আমন্ত্রণ জানাবেন। কিন্তু যেহেতু তিনি একটু তাড়াতাড়িই ঘুমিয়ে পড়েন তাই শাহরুখ রসিকতা করে বলেছেন, ‘আশা করি সিনেমার শুটিং যখন শেষ হবে ততদিনে হিরানিজি নিশ্চই একজন নিশাচর হয়ে উঠবেন’।

গত এপ্রিলে সোশাল মিডিয়ায় একটি মজার ভিভিও প্রকাশ করে রাজকুমার হিরানির ডাঙ্কি সিনেমায় কাজ করার খবর দিয়েছিলেন শাহরুখ। সে সময় তিনি টুইটারে ‘পিকে’ ‘থ্রি ইডিয়টস’, ‘মুন্না ভাই এমবিবিএস’ এর মত খ্যাতি কুড়ানো সিনেমাগুলোর এই পরিচালককে ‘সান্তা ক্লজ’ নামেও ডাকেন।

নজরকাড়া ওই ভিডিওতে দেখা যায়, হিরানির কয়েকটি সিমেনার পোস্টারের সামনে দাঁড়িয়ে শাহরুখ বলছেন, ‘এত ভালো ভালো সব সিনেমা।’

একটু পরই সেখানে হিরানি উপস্থিত য়ে হলে তার কাছে নতুন কোন চরিত্র আছে কি না শাহরুখ জানতে চান।

উত্তরে হিরানি বলেন, তার কাছে একটি স্ক্রিপ্ট আছে। এটা শুনে সেই সিনেমায় ‘কমেডি’ আর ‘আবেগ’ আছে কি না জিজ্ঞেস করেন শাহরুখ।

হিরানি বলেন, আছে। এরপর শাহরুখ আনন্দে তার দুই হাত প্রসারিত করে ‘রোমান্স’ আছে কি না জানতে চাইলে হিরানি হাসিমুখে বলেন, ওই পোজ বাদ দিতে হবে।

শাহরুখ তখন বলেন, “আপনি বললে হাতই কেটে ফেলব।“

সে সময় শাহরুখ সিনেমার নাম জানতে চাইলে হিরানি বলেন, ‘ডাঙ্কি’। শাহরুখ প্রতিউত্তরে ‘ডঙ্কি’ বললে হিরানি শুধরে দিয়ে বলেন সিনেমার নাম ‘ডাঙ্কি’।

কানাডা ও যুক্তরাষ্ট্রে অভিবাসনের জন্য একটি অবৈধ রুট ভারতীয়রা ব্যবহার করে থাকে, যা পরিচিতি পেয়েছে ‘ডাঙ্কি ফ্লাইট’ নামে। এই নাম থেকে ধারণা করা হচ্ছে, অভিবাসন সমস্যার কথাই সেখানে তুলে ধরতে যাচ্ছেন নির্মাতা।

ডাঙ্কিতে তাপসী পান্নু প্রথম শাহরুখের সঙ্গে অভিনয় করছেন। তবে শাহরুখ ২০১৯ সালে তাপসী এবং অমিতাভ বচ্চন অভিনীত বদলা সিনেমা প্রযোজনা করেছিলেন।

Also Read: শাহরুখ-তাপসীর ডাঙ্কির ‘লুক’ ফাঁস