এবার অটোরিকশা চালক হয়ে আসছেন শ্যামল মওলা

আন্তঃনগর সিনেমায় আরও আছেন রুনা খান, সোহেল মন্ডল, শবনম ফারিয়া, আশীষ খন্দকারসহ অনেকে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2023, 02:34 PM
Updated : 8 Feb 2023, 02:34 PM

ভিকি জাহেদ পরিচালিত আলোচিত ওয়েব সিরিজ ‘দ্য সাইলেন্স’ এ উবার চালকের চরিত্রে দেখা গেছে শ্যামল মওলাকে। এবার ‘আন্তঃনগর’ নামে একটি চলচ্চিত্রে জনপ্রিয় এই অভিনেতাকে দেখা যাবে অটোরিকশা চালকের চরিত্রে।

আন্তঃনগরের গল্প লেখা ও পরিচালনার দায়িত্ব সামলেছেন গৌতম কৈরী। তারকাবহুল এই সিনেমায় আরও দেখা যাবে রুনা খান, সোহেল মন্ডল, শবনম ফারিয়া, আশীষ খন্দকার, প্রান্তর দস্তিদার, নিদ্রা নেহাসহ অনেককেই।

অভিনেতা শ্যামল মওলা গ্লিটজকে বলেন, “আন্তঃনগরে অভিনয় করাটা খুবই কঠিন ছিল আমার জন্য। কেননা, প্রতিদিন সিএনজি চালাতে হয়েছে। সিএনজি চালাতে চালাতে হাতে ফোসকা পড়ে গেছে। সেই সাথে অভিনয়; সব মিলিয়ে একটা মিশ্র পরিস্থিতি।”

ঢাকা শহরে অটোরিকশা চালানোর কষ্টটা বুঝতে পারার কথা জানিয়ে তিনি বলেন, “আমরা অনেক সময় বলি, এই চরিত্রটা আমার জন্য চ্যালেঞ্জিং ছিল। আমি বলব, আন্তঃনগরে সিএনজি চালানোটাই আমার জন্য ছিল বড় চ্যালেঞ্জের।”

দর্শকের কথা ভেবে এই কষ্ট করতে তার আপত্তি নেই জানিয়ে বলেন, “একটা ভালো কাজ যখন দর্শক গ্রহণ করেন, পেছনের সব কষ্টই দূর হয়ে যায়। দর্শকদের জন্য একের পর এক ভালো ভালো কাজ দিতে পারছি, এতেই আমি খুশি।”

সিনেমার গল্প জানতে চাইলে শ্যামল মওলা বলেন, “এই সিনেমার গল্প বলার থেকে দেখতে বেশি ভালো লাগবে। কারণ কাজটা বেশ মৌলিক।

“এটুকু বলা বলা যায়, নগরের ইটপাথরে মিশে আছে কত বেদনা আর ভালোবাসার উষ্ণ গল্প। তেমনই হরেক রকম গল্প থেকে ছেঁকে নেওয়া কিছু গল্পের সমাহার হয়েছে ‘আন্তঃনগর’ সিনেমায়।”

আন্তঃনগর নিয়ে পরিচালক গৌতম কৈরি বলেন, “আমার প্রথম সিনেমা আন্তঃনগর। মিশ্র এক অনুভূতির মধ্য দিয়েই যেতে হয়েছে আমাদের। আন্তঃনগর-এ সকল অভিনয়শিল্পী নিজেদের সর্বোচ্চটুকু দিয়েই কাজটি করেছে। এখানে দুইজন নতুন অভিনয়শিল্পীর সাথে দর্শক পরিচিত হবে। তাদের ডেডিকেশন লেভেলের প্রশংসা করতেই হবে।”

সিনেমার গল্প নিয়ে জানতে চাইলে পরিচালক বলেন, “এক শহর থেকে অন্য শহরে ভ্রমণ করাই তো আন্তঃনগর। আমরা প্রবেশ করেছি এক শহর থেকে অন্য শহরে, এক জীবন থেকে অন্য জীবনে। আন্তঃনগর অভিজ্ঞতা দর্শকদের নতুন কিছুর স্বাদ দেবে।”

সিনেমাটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। এখনও মুক্তির দিনক্ষণ ঠিক হয়নি। ওটিটি প্ল্যাটফর্মটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রুনা খানের বরাতে বলা হয়, “সিনেমায় আমার সহশিল্পী ছিলেন শ্যামল ও জয় রাজদা। তারা দুজনেই গুণী অভিনেতা।

“প্রতিটি সিনেমার পরিচালক নিজের মতো করে তাদের গল্প দেখানোর চেষ্টা করেন। সেদিক থেকে আন্তঃনগরের বলার ধরন এক ভিন্ন রকম ছিলো। আশা করছি দর্শকরা এটা দারুণভাবে উপভোগ করতে পারবে।”

অভিনেতা সোহেল মণ্ডল বলেন, “গৌতম কৈরির সঙ্গে অনেক আগে থেকেই পরিচয় ছিলো। পরিচালক হিসেবে তিনি বেশ বন্ধুসুলভ। পুরো টিম ছিলো ক্রিয়েটিভ তাই কাজের অভিজ্ঞতা দারুণ।

“শবনম ফারিয়ার একজন ফুর্তিবাজ শিল্পী তাই দারুণ সময় কেটেছে কাজের সময়। এটা আমাদের চারপাশের মানুষের গল্প। প্রেম, দ্রোহ, থ্রিল সব বিষয়ও আছে। দারুণ একটি গল্প এটি তবে দর্শকরা কীভাবে নেয় সেটা হলো বিষয়।”

অভিনেত্রী শবনম ফারিয়া বলেন, “এই সিনেমায় যারা আছেন সবার সঙ্গেই আগে কাজের অভিজ্ঞতা ছিলো। রুনা আপার সঙ্গে সিরিয়ালে দীর্ঘ সময় কাজ করেছি। শ্যামল দা, সোহল ভাই সবাই পছন্দের মানুষ। তাই তাদের সঙ্গে কাজের অভিজ্ঞতা বেশ ভালো।”

নির্মাতা জানান, এরই মধ্যে শুটিং শেষ হয়েছে সিনেমাটির। গৌরিপুর, মোহাম্মদপুর, পুরান ঢাকা থেকে শুরু করে বিভিন্ন স্থানে হয়েছে ‘আন্তঃনগর’র শুটিং। সিনেমাটি খুব তাড়াতাড়ি দেখতে পাবে দর্শক।