ডিক্যাপ্রিওর সঙ্গে প্রেমের গুঞ্জন; কে এই নীলম?

পাঞ্জাবি বংশোদ্ভূত নীলম মডেলিং জগতে চেনা মুখ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 06:35 AM
Updated : 3 June 2023, 06:35 AM

শুরুটা কান চলচ্চিত্র উৎসবে, তারপর অন্য স্থানেও দুজনকে একসঙ্গে দেখা যাচ্ছে। তাকে গুঞ্জন ছড়াচ্ছে, টাইটানিকের নায়কের প্রেমের বন্দরে কি এবার তরী ভেড়ালেন ভারতীয় বংশোদ্ভূত এই মডেল?

নাম তার নীলম গিল, তার সঙ্গেই লিওনার্ডো ডিক্যাপ্রিওর প্রেমের গুঞ্জনের খবর এখন বিভিন্ন বিনোদন সাময়িকীতে।

পেইজ সিক্সের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, লন্ডনের সেলিব্রিটি হটস্পট ‘চিলটার্ন ফায়ারহাউসে’ ২৮ বছর বয়সী গিলের সঙ্গে ৫৮ বছরের ডিক্যাপ্রিও ডেইট করেছেন। এছাড়া গিলকে নিজের মায়ের সঙ্গেও পরিচয় করিয়ে দিয়েছেন ডিক্যাপ্রিও।

এবার কান চলচ্চিত্র উৎসবে ডিক্যাপ্রিওর ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’ সিনেমার প্রিমিয়ার হয়। যুক্তরাষ্ট্রের প্রবীণ পরিচালক মার্টিন স্কোরসেসির ওই সিনেমায় অভিনয় করেছেন ডিক্যাপ্রিও। সেখানেই নীলমের সঙ্গে প্রথম দেখা গিয়েছিল ডিক্যাপ্রিওকে।

তবে যে ‘চিলটার্ন ফায়ারহাউসে’ গিলের সঙ্গে ডিক্যাপ্রিওকে দেখা গেছে, সেখানেই চলতি বছরের ফেব্রুয়ারিতে জোসি রেডমন্ডের সঙ্গে আলোকচিত্রীর ক্যামেরায় ধরা পড়েছিলেন এই হলিউড তারকা।

তবে অস্কারজয়ী ডিক্যাপ্রিওর প্রেমে আর ডেইটে বিভিন্নজনের নাম এসেছে গত কয়েক বছরে।

২০১৮ সালের শুরুতে মডেল-অভিনেত্রী ক্যামিলা মরোনের সঙ্গে প্রণয় শুরু হয় ডিক্যাপ্রিওর।২০২০ সালের ফেব্রুয়ারিতে নিজেদের সম্পর্কের কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করেন তারা। তবে দুই বছর যেতে না যেতেই বিচ্ছেদের সুর বাজে গত বছর।

এরপর ২০২২ সালে ৪৯ বছর বয়সী এই হলিউড তারকাকে ২৭ বছরের জিজি হাদিদের সঙ্গে নিউ ইয়র্ক শহরে ঘুরতে দেখা যায়।

সেই প্রেম দানা বাঁধতে না বাঁধতেই ২১ বছরের তরুণী জোসি রেডমন্ডের সঙ্গে ডিক্যাপ্রিওর প্রেমের গুঞ্জন উড়তে শুরু করে।

‘পাঞ্জাবি মেয়ে’

মডেলিংয়ের জগতে পরিচিত নাম নীলম গিল। নিজেকে একজন ব্রিটিশ-পাঞ্জাবি মডেল হিসেবে তুলে ধরা গিলের ক্যারিয়ার শুরু ১৪ বছর বয়সে। এক দশক আগে ব্রিটিশ ব্র্যান্ড বারবেরি ক্যাম্পেইনে ভারতীয় মডেল হয়ে গিল ইতিহাস গড়েছিলেন গিল।

একার ‘টিন ভোগকে’ গিল বলেন, “আমি আনন্দিত যে এমন একটি কোম্পানির জন্য কাজ করছি, যা বৈচিত্র্যকে আলিঙ্গন করে, বিশেষত যারা এটি প্রচার করে যে ব্রিটিশ হওয়া মানে কেবল শ্বেতাঙ্গ নয়।”

এর কিছুদিন পর গিল যুক্তরাষ্ট্রের খুচরা পণ্য বিক্রেতা ‘অ্যাম্বারতক্রোম্বি অ্যান্ড ফিচ’ কোম্পানির বিজ্ঞাপনী মুখ হন।

কিছুদিন আগে গিলকে মুম্বাইয়ে নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গিয়েছিল।

ওই সময়ের অভিজ্ঞতা জানাতে সোশাল মিডিয়ায় এই মডেল লেখেন, “মিসেস নীতা আস্বানি নিজেই একজন প্রতিষ্ঠান। আমি আন্তরিকভাবে এই অভিজ্ঞতার স্মৃতি লালন করব। এই কাজের মাধ্যমে আমাদের দেশীয় সংস্কৃতি এবং শেকড় সম্পর্কে জানা সহজ হবে।”

গিল তার আগে ভারতে পোশাক ব্র্যান্ড ‘ডায়োর’র ফ্যাশন শোতে অংশ নিয়ে র‍্যাম্পে হেঁটেছিলেন।

গিলের মন্তব্য ছিল. “ইতিহাসের অংশ হতে পেরে আমি গভীরভাবে কৃতজ্ঞ, বিশেষ করে একজন পাঞ্জাবি মেয়ে হিসেবে।”