বিটিভির নাটকে ইলিয়াস কাঞ্চন

শনিবার রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে ইলিয়াস কাঞ্চন অভিনীত নাটক

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2024, 10:30 AM
Updated : 2 Feb 2024, 10:30 AM

এক সময়ের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চনকে এবার দেখা যাবে টেলিভিশন নাটকে। 

শনিবার রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে ইলিয়াস কাঞ্চন অভিনীত নাটক ‘রূপান্তর’।

শুভ্র আহমেদের পরিচালনায় নাটকটিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, আহসান হাবিব নাসিম, সুষমা সরকার, সাজ্জাদ সাজু, নীলিমা নুপুর, শামা ফারজানা, উত্তম অধিকারী, ওয়ানিয়া আহমেদ ও তাপস সরকার। 

নাটকটির রচয়িতা সুজাত শিমুল, প্রযোজনা করেছেন মাহফুজা রহমান। 

বিটিভির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আধুনিক ঢাকা শহরের পরিবারগুলোতে বাবার শাসন না থাকলে পরিবারের সদস্যদের যে অবস্থা হয় তারই চিত্র দেখানো হয়েছে এ নাটকে। এই নাটকের মাধ্যমে দীর্ঘদিন পর কোনো টিভি নাটকে দেখা যাবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে। 

নাটকের গল্পে দেখা যাবে- কামরান আহমেদ একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। দুই ছেলে, এক মেয়ে, বড় ছেলের বউ রেহানা ও নাতনী অরিনকে নিয়ে তার সংসার। পরিবারের সবার ওপর তার ভীষণ আক্ষেপ। কারণ কারো মধ্যে কোনো শৃঙ্খলা নেই। তিনি সব সময় ভাবতেন, পরিবারের সবাইকে যদি শৃঙ্খলায় নিয়ে আসতে পারতেন! কিন্তু তা কী করে সম্ভব! সবাইতো এখন অনেক বড় হয়ে গেছে।  

একদিন সকালে তিনি ঘুম থেকে জেগে উঠে নিজেকে দেখতে পান একজন শক্তিমান মানুষের বেশে, শাসকের বেশে অর্থাৎ ম্যাটামরফোসিসে আক্রান্ত হলেন কামরান সাহেব। হাতে লাঠি নিয়ে চিৎকার করে সবাইকে ডাকতে শুরু করলেন। সৈন্যদের মত সিঙ্গেল লাইনে দাঁড় করালেন সবাইকে। নানা রকম কমান্ড করতে লাগলেন। তাদের বাবার এই আচরণে পরিবারের সবাই বেশ চিন্তিত! কিন্তু টনিকের মতো কয়েকদিনের মধ্যে পরিবারের সকলেই চলে আসে শৃঙ্খলার বৃত্তে।  

একদিন সকালে তাদের বাবা ঘুম থেকে উঠার আগেই সবাই প্যারেডে হাজির। সবার ইচ্ছা তারা বাবাকে সারপ্রাইজ দেবে। কিন্তু তাদের বাবার এসব ঘটনার কিছুই মনে নেই। তিনি আবার স্বাভাবিক মানুষ হয়ে গেছেন। প্রত্যেকে দারুণভাবে এই শৃঙ্খলাবদ্ধ জীবনকে অনুভব করতে লাগল।