বাংলাদেশের প্রেক্ষাগৃহে শাহরুখের 'জওয়ান' কবে?

চলতি সপ্তাহে বাংলাদেশের সিনেমা 'অন্তর্জাল' মুক্তির প্রস্তুতি ছিল। কিন্তু শাহরুখ খানের সিনেমা মুক্তি পাওয়ায় সিয়াম-মিম অভিনীত 'অন্তর্জাল'র মুক্তির তারিখ পেছানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2024, 06:33 PM
Updated : 13 Feb 2024, 06:33 PM

বাংলাদেশে বলিউডি তারকা শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা মুক্তি নিয়ে অনিশ্চয়তা কাটেনি এখনও।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে বুধবার দুপুর পর্যন্ত সিনেমাটি প্রদর্শনের জন্য ছাড়পত্র পায়নি।

‘জওয়ান’ বিশ্বব্যাপী মুক্তি পাবে বৃহস্পতিবার। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে একই দিন বাংলাদেশে মুক্তির চেষ্টা চালিয়ে যাচ্ছেন সিনেমাটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। যদিও দেশে সাধারণত শুক্রবার সিনেমা মুক্তি দেওয়া হয়।

প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য মামুন গ্লিটজকে বলেছেন, “আমরা আন্তর্জাতিক মুক্তির দিনই বাংলাদেশের দর্শকদের সিনেমাটি দেখাতে চাই। তবে সেন্সরবোর্ড থেকে এখনো ছাড়পত্র আমাদের হাতে আসেনি।"

তবে কি শুরুর দিন বাংলাদেশের দর্শকরা হলে গিয়ে 'জওয়ান' দেখতে পাবে না? এ প্রশ্নে মামুন বলেন, "আমরা এখনো আশাবাদী, সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পাওয়ার এক ঘণ্টার মধ্যে সিনেমাটি হলে চালাতে পারব। এই সিনেমা নিয়ে তো নতুন করে প্রচার চালানোরও কিছু নাই।”

হল মালিকদের আগ্রহের কথাও জানান মামুন। তিনি বলেন, “অনেক হল মালিক সিনেমাটি নিতে আগ্রহী, আমাদের সাথে তারা কথা বলে রেখেছেন। আমাদের একটু সময় দিন, সেন্সরবোর্ডের ছাড়পত্র হাতে পেয়েই বিস্তারিত জানাব।"

চলচ্চিত্র সেন্সরবোর্ডের একজন কর্মকর্তা গ্লিটজকে বলেছেন, 'জওয়ান সিনেমাটির সেন্সর ছাড়পত্র এখনো হয়নি। বুধবার জন্মাষ্টমীর ছুটি চলছে, ফলে বুধবার সেন্সর না হওয়ার সম্ভাবনাই বেশি। তবে সেন্সরবোর্ড থেকে ছুটির দিনও ছাড়পত্র দেওয়া হয়। সেটা নির্ভর করে সেন্সর সদস্যদের উপর। তারা সিনেমাটি দেখে ছাড়পত্র দেওয়ার সুপারিশ করলেই দেওয়া হবে।"

মাল্টিপ্লেক্স প্রেক্ষাগৃহ স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ গ্লিটজকে বলেন, "আমাদের প্রেক্ষাগৃহে প্রথম সপ্তাহ থেকেই জওয়ান দেখাতে চাই। কিন্তু সেন্সর ছাড়পত্র না পাওয়ায় আমরা এখনো অফিসিয়ালি বলতে পারছি না যে এ সপ্তাহে দেখাতে পারব কি না? সরকারের সব প্রক্রিয়া সম্পন্ন হলে প্রথম সপ্তাহ থেকেই আমাদের দর্শক স্টার সিনেপ্লেক্সে জওয়ান দেখতে পারবেন।"

চলতি সপ্তাহে বাংলাদেশের সিনেমা 'অন্তর্জাল' মুক্তির প্রস্তুতি ছিল। কিন্তু শাহরুখ খানের সিনেমা মুক্তি পাওয়ায় সিয়াম-মিম অভিনীত 'অন্তর্জাল' এর মুক্তির তারিখ পেছানো হয়েছে। আগামি ২২ সেপ্টেম্বর মুক্তি পাবে দীপঙ্কর দীপন পরিচালিত 'অন্তর্জাল'।

‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে দেখা যাবে দক্ষিণী সুপারস্টার নয়নতারাকে। আরও আছেন বিজয় সেতুপতি এবং বিশেষ চরিত্রে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্ত।। এ ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার, যোগি বাবু।

অ্যাটলি কুমারের পরিচালনায় সিনেমাটি প্রযোজনা করছে শাহরুখের  রেড চিলিস এন্টারটেইনমেন্ট।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)