‘জওয়ান’ এর সাফল্যে উচ্ছ্বসিত অক্ষয় বললেন, বলিউড ‘ফিরছে'

গত বছর প্রথম আটমাসে মুক্তি পাওয়া বেশির ভাগ হিন্দি সিনেমাই একের পর এক মুখ থুবড়ে পড়ে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 07:01 AM
Updated : 7 Feb 2024, 07:01 AM

বলিউড তারকা শাহরুখ খানের ‘জওয়ান' এর জয়জয়কার স্বস্তি আর আনন্দ দিচ্ছে অন্য বলিউড তারকাদেরও। ধর্মেন্দ্র থেকে শুরু করে হালের নায়ক-নায়িকারা সোশ্যাল মিডিয়ায় ‘জওয়ান' বন্দনা করতে দেরি করছেন না। সেই মিছিলে যুক্ত হলেন হিন্দি সিনেমার ‘খিলাড়ি’ অক্ষয় কুমার।

শাহরুখের সমসাময়িক এই নায়ক বলেছেন, “কি বিশাল সাফল্য! ভাবা যায়! শাহরুখ আপনি পেরেছেন। বলিউড নিভে যায়নি, আমরা ফিরছি।"

মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম এক্সে অক্ষয়ের এ উচ্ছ্বাসের জবাবে শাহরুখ লিখেছেন, “আপনাদের প্রার্থনাতেই সব সম্ভব হয়েছে। ভালো থাকবেন খিলাড়ি।"

শাহরুখ ও অক্ষয় একে অন্যের সিনেমায় অভিনয় করেন সেই নব্বই দশক থেকে। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া শাহরুখের ‘দিল তো পাগল হ্যায়' সিনেমায় একটি ছোট চরিত্রে আসেন অক্ষয়। তাকে ফের শাহরুখের সিনেমায় দেখা যায় ২০০৭ সালে 'ওম শান্তি ওম' সিনেমায়। শাহরুখও একই বছর অক্ষয়ের ‘মাস্ত কালান্দার' সিনেমায় ‘হেই বেবি' গানে অভিনয় করেছিলেন।

বলিউডের জন্য গত বছরটা গেছে ভীষণ হাতাশার। ভারতের সিনেমা বাজারে বলিউডের দাপট ছাপিয়ে জায়গা করে নেয় কন্নড়, তেলেগু, তামিল, মালয়ালম ইন্ডাস্ট্রির সিনেমাগুলো। ‘বাহুবলী’, ‘পুষ্পা’, ‘কেজিএফ’, ‘আরআরআর’সহ আরও কয়েকটি সিনেমা হিট হওয়ায় সোশ্যাল মিডিয়াতেও ‘বলিউড বয়কট' ট্রেন্ড ওঠে।

গত বছর প্রথম আটমাসে মুক্তি পাওয়া বেশির ভাগ হিন্দি সিনেমাই একের পর এক মুখ থুবড়ে পড়ে। বক্স অফিসের এমন দুর্দিন বলিউডের জন্য ছিল ধারণারও অতীত। এর মধ্যে কিছুটা আশার আলো জ্বালে অয়ন মুখার্জির পরিচালনায় রণবীর কাপুর ও আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’ সিনামটি।

এরপরও যেসব সিনেমা মুক্তি পায়, সেগুলোও যে বক্স অফিস ফাটিয়ে দিয়েছে, এমনটা বলা যাবে না। হিন্দি ফিল্মের দুনিয়ায় ফের মোড় ঘুরিয়ে দেওয়া সিনেমা আসে শাহরুখের হাত ধরেই। চলতি বছর এ নায়কের 'পাঠান' হাজার কোটি রুপি আয় করে। টানা কয়েকটি ফ্লপের পর ‘কামব্যাক’ করেন শাহরুখ নিজেও।

আট মাসের ব্যবধানে বছরের দ্বিতীয় সিনেমা 'জওয়ান' উপহার দিয়ে ফের তুলকালাম ঘটিয়েছেন শাহরুখ।

নিজে ক্যারিয়ারের মন্দা সময়ে থাকা অক্ষয় 'জওয়ান' কে হিন্দি সিনেমার দিন ফিরিয়ে দেওয়া চলচ্চিত্র বললেও সেখানে দক্ষিণেরই আধিপত্য।

নির্মাতা অ্যাটলি কুমার দক্ষিণের, নায়িকা নয়নতারা এবং খলনায়ক বিজয় সেতুপতি দুজনেই দক্ষিণের। এছাড়া ওই ইন্ডাস্ট্রির বাঘা বাঘা সব অভিনয় শিল্পীরাও এই সিনেমায় কাজ করেছেন।

- সংবাদসূত্র: এনডিটিভি

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)