বাংলা একাডেমির ‘নজরুল পুরস্কার’ পাচ্ছেন শাহীন সামাদ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ২৪ মে আয়োজিত অনুষ্ঠানে শিল্পী শাহীন সামাদকে এই পুরস্কার দেওয়া হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 11:33 AM
Updated : 18 May 2023, 11:33 AM

নজরুলসংগীত চর্চা ও প্রসারে অবদানের স্বীকৃতি হিসেবে সঙ্গীতশিল্পী শাহীন সামাদকে নজরুল পুরস্কার ২০২৩-এ দিচ্ছে বাংলা একাডেমি।

বৃহস্পতিবার বাংলা একাডেমির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলা একাডেমি ২৪ মে একক বক্তৃতা, নজরুল পুরস্কার-২০২৩ প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

“এ অনুষ্ঠানে শিল্পী শাহীন সামাদকে নজরুল পুরস্কার ২০২৩ প্রদান করা হবে। নজরুল পুরস্কারের অর্থমূল্য ২,০০,০০০.০০ (দুই লক্ষ) টাকা।”

পরে এক প্রতিক্রিয়ায় শাহীন সামাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নজরুলকে নিয়ে সামগ্রিক চর্চার জন্য এই পুরস্কারে আমাকে মনোনীত করায় আমি আনন্দিত এবং বাংলা একাডেমির কাছে কৃতজ্ঞতা জানাই।

এবার ত্রিশালে নজরুল জয়ন্তীর রাষ্ট্রীয় কর্মসূচিতেও আমন্ত্রণ পেয়েছেন জানিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই শিল্পী বলেন, “অনেক বছর পর ত্রিশালে যাব। ভীষণ ভালো লাগছে।”

নজরুলসংগীত শেখানোর কাজটিই বেশি উপভোগ করে বলে জানান শাহীন সামাদ।

তিনি বলেন, “গানের শিক্ষকতা বেশি উপভোগ করি। তরুণ অনেকেই খুব আগ্রহ নিয়ে নজরুলসংগীত শিখছে। তাদের শেখাতে পেরে আমার দারুণ ভালো লাগে।”