ওসব স্ক্রিনশট ‘সুপার এডিটেড’: জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পরাজিত প্রার্থী নিপুণ আক্তার যে স্ক্রিনশট প্রকাশ করেছেন তা ‘সুপার এডিটেড’ বলে দাবি করলেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান।

গ্লিটজ প্রতি‌বেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2022, 06:46 PM
Updated : 30 Jan 2022, 06:46 PM

ভোটের ফলাফল প্রকাশের পরদিন রোববার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের দুইটি স্ক্রিনশট প্রকাশ করে নিপুণ দাবি করেন, ‘ভোটের দিন জনৈক ব্যক্তির কথোপকথনের অপর প্রান্তে ছিলে জায়েদ খান; যাতে নির্বাচনকে ঘিরে অর্থ লেনদেনের বিষয় উঠে এসেছে’।

সন্ধ্যায় এফডিসিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথোপকথনের কথা অস্বীকার করে জায়েদ খান দাবি করেছেন, “এটা সম্পূর্ণ বানোয়াট। ক্লোন করে আমার ছবি দিয়ে প্রোফাইল খুলে স্ক্রিনশট গুলো রেডি করে তারপর ছেড়ে দেওয়া হয়েছে। সেগুলো সুপার এডিটেড।”

সংবাদ সম্মেলনের পর স্ক্রিনশট গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে; কথোপকথনের এক প্রান্তে ‘জায়েদ খানের’ নাম থাকলেও অপর প্রান্তে কে ছিলেন- তা খোলাসা হয়নি।

বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিপুণ বলেন, “আমরা স্ক্রিনশট গুলো আইজিপির কাছে পাঠিয়েছি। উনি বলেছেন, ‘অপর প্রান্তে কে ছিলেন- তা বের করে জনসম্মুখে নিয়ে আসব’।”

জায়েদ খান জানান, নির্বাচনের আগের দিন তিনি স্ক্রিনশটগুলো পেয়েই সাইবার ক্রাইমে জানিয়েছিলেন।

“তারা বিষয়টি নিয়ে কাজ করছে। সাইবার ক্রাইমের কাছে আবারও গিয়ে খুঁজে বের করব। যে সত্যিই এটা (স্ক্রিনশট তৈরি) করেছে তাকে আইনের আওতায় আনতে মামলা পর্যন্ত করব।”

নিজের যুক্তি তুলে ধরে জায়েদ খান বলেন, “সেটা স্ক্রিনশট হলে যার কাছে পাঠিয়েছিলাম তার পাশের ছবিটা কোথায়? সেই মানুষটা কে? তার উপরে নাম্বার কিংবা নাম থাকবে। আমরা কিন্তু এত বোকা না। স্ক্রিনশট দিয়ে নামটা সরিয়ে দেবেন, তাহলে কীভাবে হবে। ওই লোকটাকে হাজির করেন, আমি যাকে দিয়েছি সেই লোকটাকে আমি দেখতে চাই।”

স্ক্রিনশট গুলো কোনো নির্ভরযোগ্য সূত্র থেকে পেয়েছেন কি না-এমন প্রশ্নের জবাবে নিপুণ বলেন, “আমি এটা নির্ভরযোগ্য সূত্র থেকেও পাইনি; কারও কাছ থেকেই পাইনি। আমি কিন্তু একটা কথায় বার বার বলছি, পুরো বাংলাদেশ আমাদের জন্য কাজ করছে। আমার কাছে যত টেক্সট এসেছে, সেগুলো আমি দেখাতে চাচ্ছি না।”

শুক্রবার অনুষ্ঠিত এই নির্বাচনে নিপুণকে হারিয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জায়েদ খান; সভাপতি হয়েছেন ইলিয়াস কাঞ্চন।

শনিবার ফল ঘোষণার পর নিপুণ আপিল করেছিলেন, কিন্তু ভোট পুনর্গণনায়ও ফল না বদলানোর পর তিনি সংবাদ সম্মেলনে এসে সাধারণ সম্পাদক পদে পুনরায় ভোট গ্রহণের দাবি তুলেছেন নিপুণ।