‘দশ লাখ টাকার’ সিনেমা নিয়ে শাকিব খানের ক্ষোভ

চলচ্চিত্রের বাজেট ‘দশ কিংবা বিশ লাখে’ নামিয়ে আনার অভিযোগ তুলে এক প্রযোজনা প্রতিষ্ঠানকে ইঙ্গিত করে বিষোদগার করলেন ছবিপ্রতি প্রায় অর্ধকোটি টাকা পারিশ্রমিক নেওয়া চিত্রনায়ক শাকিব খান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2021, 09:47 AM
Updated : 19 Feb 2021, 09:47 AM

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ের এক স্টুডিওতে আয়োজিত এক অনুষ্ঠানে চলচ্চিত্রের বাজেট কমিয়ে আনার দায় চাপিয়ে সেই প্রযোজনা প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিকে ‘স্টুপিড’ বলেছেন এ অভিনেতা।

শাকিব খান বলেন, “…সাড়ে ৩ শত থেকে ৪ শত কোটি টাকায় সিনেমা বানাচ্ছে মালায়ালামের মতো ইন্ডাস্ট্রি। আর আমাদের দেশে সিনেমার বাজেট নাকি দশ লাখ কিংবা বিশ লাখে নেমে এসেছে।

“হোয়াট অ্যা ফিল্ম ম্যান! কী চিন্তাধারা, কী রকম ব্যাপার। তারা বলছে, ‘ভাই, না খেয়ে মরছে তাই মানুষগুলোকে আমি কাজ দিচ্ছি।’ তোমার কাজ দেওয়ার কোনও দরকার নাই ‘স্টুপিড।”

ঢাকাই সিনেমার এ শীর্ষ নায়ক বলছেন, “আমার এক’শ কিংবা পাঁচশ সিনেমার দরকার নেই। আমার একটি সিনেমা দরকার। একটি ভালো সিনেমা ইন্ডাস্ট্রিতে যে পরিমাণে ফিডব্যাক দিতে পারে, যে পরিমাণ বিজনেস দেয় সেটা কিন্তু একটা সিনেমা দিয়েই উঠে আসে।”

ছবি: সাইমুম সাদ

শাকিব খান তার বক্তব্যে কোনও প্রযোজনা প্রতিষ্ঠানের নাম না নিলেও সম্প্রতি স্বল্প বাজেটে এক’শ চলচ্চিত্রের ঘোষণা দেওয়া প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার নাম উঠে এসেছে বিভিন্ন গণমাধ্যমের খবরে।

সেলিম খানের মালিকানাধীন এ প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে শাকিবের দীর্ঘদিনের ‘শীতল’ সম্পর্ক নিয়ে কয়েক বছর ধরেই চর্চা চলছে গণমাধ্যমে। শাকিবের এমন বক্তব্যের জেরে বিষয়টি ফের আলোচনার খোরাক জুগিয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এক জিজ্ঞাসায় সেলিম খান জানান, বিষয়টি নিয়ে ১০০ ছবির নায়ক-নায়িকা শিগগিরই গণমাধ্যমের সামনে এসে কথা বলবেন, পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও তারা প্রতিবাদ জানাবেন।

শাপলা মিডিয়া দশ লাখ কিংবা বিশ লাখ টাকায় কোনও চলচ্চিত্র প্রযোজনা করছেন না বলে সাফ জানিয়েছেন সেলিম খান।

চাঁদপুরের এক ইউপি চেয়ারম্যান থেকে হঠাৎ প্রযোজক বনে যাওয়া সেলিম বলেন, “এফডিসির ২ নম্বর ফ্লোরে গানের জন্য সেট নির্মাণ বাবদ ও একটি গানের বাজেট ৩০ লাখ টাকা। নায়িকা মাহির ছবিপ্রতি সম্মানী ১০ লাখ টাকা, সাইমনের ৭ লাখ টাকা, শান্ত খানের ৫ লাখ টাকা, রূপসার ৫ লাখ টাকা।

“শুধু শিল্পী সম্মানী বাবদ ছবিপ্রতি ৭০ লাখ টাকা বাজেট আমাদের। তাহলে একটা সিনেমার বাজেট কীভাবে ১০ লাখ টাকা হয়, সেটা শাকিবের কাছে আমি জানতে চাই।”

বৃহস্পতিবার বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় বড় আয়োজনের ‘লিডার-আমিই বাংলাদেশ’ শিরোনামে একটি চলচ্চিত্রের চুক্তিবদ্ধ হয়েছেন শাকিব। তরুণ নির্মাতা তপু খানের পরিচালনায় এতে শাকিবের সহশিল্পী হিসেবে থাকছেন শবনম বুবলী।