নব্য নাগিন শ্রদ্ধা কাপুর

প্রাচীন বলিউডের পরিচিত কল্প কাহিনির চরিত্র ‘নাগিন’ আধুনিকায়ন হতে চলেছে শ্রদ্ধা কাপুরের অবয়বে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 08:29 AM
Updated : 30 Oct 2020, 08:29 AM

যদি এরকমভাবে ভাবা হয়, বর্তমান হলিউড ছবিতে ‘সুপার হিরো’ ঘরানার ছবিগুলোতে ‘আকৃতি পরিবর্তন’ করতে পারে এরকম যত চরিত্র দেখানো হয়েছে, সে ধরনের চরিত্র বহু আগেই বলিউড দেখিয়ে দিয়েছে। আর তা হল সাপ-মানুষ রূপ ধারণ করতে পারা ‘নাগিন’।

আর সেসব ছবিতে অভিনয় করছেন বিখ্যাত সব অভিনেত্রী- বৈজন্তী মালা, রিনা রায়, রেখা ও শ্রিদেবি।

১৯৮৬ সালের ‘নাগিনা’ ছবিতে ‘ইচ্ছাধারী নাগিন’ চরিত্র ও ১৯৮৯ সালের ‘নিগাহে’- এগুলো তো শ্রিদেবিকে ছবির জগতে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছে।

মানুষ থেকে সাপ আবার সাপ থেকে মানুষের আকৃতি নেওয়া, আর তাদের অতিপ্রাকৃতিক ক্ষমতা প্রাচীন হিন্দি সিনেমায় দেখানো হলেও বর্তমান সময়ে সেই কাহিনি নিয়ে কোনো ছবি হয়নি।

তবে এবার সেটা হতে চলেছে। আর আধুনিক ‘নাগিন’ চরিত্রে অভিনয় করতে চলেছেন বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর।

এই বিষয়ে টাইমসঅফইন্ডিয়া ডটকমের এক সাক্ষাৎকারে শ্রদ্ধা বলেন, “পর্দায় নাগিন চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে সত্যি আমি আনন্দিত। শ্রিদেবি ম্যাম’য়ের ‘নাগিন’ বা ‘নিগাহে’ ছবিগুলো আমি ছোটবেলায় দেখে খুবই মজা পেতাম। বড় হয়েছি এসব ছবি দেখে। এই ধরনের লোক-কাহিনিতে অভিনয় করার আমার বহুদিনের ইচ্ছে ছিল।”

নাম ঠিক না হওয়া এই ছবির তিনটি পর্ব হবে বলে জানা গেছে। পরিচালনার দায়িত্বে আছেন ২০১৭ সালে মুক্তি পাওয়া মারাঠি চলচ্চিত্র ‘লাপাচাপি’ খ্যাত পরিচালক ভিশাল ফুরিয়া।

শক্তি কাপুরের মেয়ে শ্রদ্ধা কাপুরের ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘স্ত্রী’ এবং ২০১৯ সালের ‘ছিছোড়ে’ ছবির পর আশা করা যায় তিনখণ্ডের আধুনিক নাগিন হিসেবে তিনি বেশ ভালোই সফল হবেন।

কারণ নিখিল দেভিদি প্রযোজিত এই ছবিতে উন্নত প্রযুক্তির ‘ভিজ্যুয়াল এফেক্ট’ ব্যবহার হবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা।